আদিবাসী বিষয়ক জাতীয় কোয়ালিশন বৃহত্তর খুলনা অঞ্চলের কমিটি ঘোষণা

আদিবাসী অধিকার প্রতিষ্ঠায় মুক্তিকামী মানুষের সেতুবন্ধনের লক্ষ্যে বৃহত্তর খুলনা অঞ্চলের আদিবাসী বিষয়ক জাতীয় কোয়ালিশনের নতুন কমিটির নামের তালিকা আজ ৩১আগস্ট এক সভায় বেসরকারী উন্নয়ন সংস্থা কোষ্টাল ডেভেলপমেন্ট পার্টনারশীপ (সিডিপি)’র কার্যালয় থেকে প্রকাশ করা হয়।

সিডিপি’র সহায়তায় ন্যাশনাল কমিশন ফর ইনডিজিন্যাস পিপলস্‌ (এনসিআইপি)’র আয়োজনে পুনর্গঠিত ২ জন উপদেষ্টা সহ ১৩ সদস্য বিশিষ্ট কমিটির পূর্নাঙ্গ নামের তালিকা প্রকাশ করা হয়।

উপদেষ্টা, সিডিপি, বীর মুক্তিযুদ্ধা মোঃ আঃ জলিল, ও উপদেষ্টা, নির্বাহী পরিচালক,কনসেন্স, সেলিমবুলবুল। সভাপতি, এম নাজমুল আজম ডেভিড, নির্বাহী পরিচালক, পরিবর্তন-খুলনা। সহ-সভাপতি, মোঃ আবুল হোসেন, নির্বাহী পরিচালক, মানব কল্যাণ সংস্থা, সাতক্ষীরা এবং শেখ আসাদ, নির্বাহী পরিচালক, উদয়ন বাংলাদেশ,বাগেরহাট। সাধারণ সম্পাদক, প্রশান্ত কুমার বিশ্বাস, নির্বাহী পরিচালক, সিডোপ। সহ-সাধারণ সম্পাদক, হিরন্ময় মন্ডল, সমন্বয়ক, রূপসা, খুলনা। দপ্তর সম্পাদক, মাসুম বিল্লাহ, নির্বাহী পরিচালক, সিয়াম। সাংগঠনিক সম্পাদক শেখ মোঃ টুটুল, নির্বাহী পরিচালক, স্কোপ । নির্বাহী সদস্য, অধ্যক্ষ আশেক এলাহী, শামীম হোসেন, শেখ আব্দুল্লাহ রাহুল, বাবুল রেজা, জয়নাল আবেদীন বাবুল ও ইকবাল হোসেন বিপ্লব।

এ সময় উপস্থিত ছিলেন পরিবর্তন-খুলনা, স্কোপ, সোনার বাংলা সমাজকল্যান ফাউন্ডেশন, উদয়ন বাংলাদেশ, তরঙ্গ, এ্যাসেষ্ট বাংলাদেশ, প্রতিভা, ভয়েস অফ সাউথ, আরপিএ ফাউন্ডেশন, মানব কল্যাণ সংস্থা, যুগের যাত্রী, সুন্দরবন ফাউন্ডেশন, কনসেন্স, থেড, সিয়াম, রূপসা, সিডোপ এবং সিডিপি’র প্রতিনিধিবৃন্দ।

সভায় প্রতি দ্বিতীয় মাসের প্রথম সপ্তাহের প্রথম শনিবার আদিবাসী অধিকার প্রতিষ্ঠায় আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং পহেলা সেপ্টেম্বর ২০১৪ বেলা ১২ টায় (সিডিপি)’র প্রশিক্ষণ কক্ষ্যে সিডিপির উদ্যোগে সংবাদ সম্মেলনের ঘোষনা দেওয়া হয়। এ ছাড়া কেন্দ্রীয় কর্মসূচী একযোগে বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *