আনসার-ভিডিপির সাধারণ আনসার সদস্যদের মৌলিক প্রশিক্ষণ শুরু

খুলনা আনসার ও ভিডিপির ইলাইপুরস্থ আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রে সাত দিনব্যাপী সাধারণ আনসার সদস্যদের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধন উপলক্ষে আজ (সোমবার) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা আনসার-ভিডিপির খুলনা রেঞ্জ পরিচালক মোহাঃ আকবার আলী।

প্রশিক্ষণে শরীর চর্চা, প্যারেড, নির্বাচন কেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আনসার ভিডিপি সদস্যদের করণীয়. দারিদ্রতার কারণ ও দূরীকরণের উপায়, স্বাস্থ্যসম্মত পায়খানা ব্যবহার, আনসার অঙ্গীভূতকরণ ও অ-অঙ্গীভূতকরণ নীতিমালা, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংকের কার্যক্রম, আনসার ও ভিডিপি সাংগঠনিক কার্যক্রম ওর্ যাংক ব্যাজ পরিবার পরিকল্পনা সম্পর্কে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ আবদুল আউয়াল। ২৮ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক মোঃ সাজ্জাদ মাহমুদ ও সহকারী জেলা কমান্ড্যান্ট মোঃ আতাউর রহমানসহ অনুষ্ঠানে প্রশিক্ষণ সংশ্লিষ্ট অফিসার, প্রশিক্ষক এবং প্রশিক্ষণার্থীরা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে মোট ৮০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। ১৫ আগস্ট প্রশিক্ষণ শেষ হবে। পরে ১০ সপ্তাহব্যাপী এ মৌলিক প্রশিক্ষণের অবশিষ্ট নয় সপ্তাহ গাজীপুরস্থ শফিপুর আনসার ভিডিপি একাডেমিতে অনুষ্ঠিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *