খুলনার রূপসা নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা

উৎসব মুখর ও আনন্দঘন পরিবেশে খুলনার রূপসা নদীতে আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা। গ্রামবাংলার অতি প্রাচীন কৃষ্টি, সংস্কৃতি ধরে রাখতে মোবাইল ফোন অপারেটর গ্রামীণ ফোনের সহযোগিতায় খুলনা নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্র এই প্রতিযোগিতার আয়োজন করে।

রূপসা নদীর প্রবল স্রোত ও ঢেউয়ের মাঝে মাঝিদের সাজ আর বাদ্যের ঝংকারে মুখরিত হয়ে ওঠে নদীর দু’তীর। গতিময় নৌকার অনবরত বৈঠা চালানো দেখে মুগ্ধ হয়ে যান হাজার হাজার মানুষ।

মোট তিন দফায় নৌকা বাইচ প্রতিযোগিতায় ২৬ টি নৌকা অংশ নেয়। ছোট গ্রুপে১০টি এবং বড় গ্রুপে১৮টি নৌকা অংশ নেয়। নগরীর একনম্বর কাস্টমস ঘাট থেকে বেলা আড়াইটায় নৌকা বাইচ শুরুহয়। শেষ হয় রূপসা সেতুর নিচে গিয়ে।

এর আগে কাস্টমস ঘাটে নৌকা বাইচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা। বিশেষ অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুজ্জামান, খুলনা শিপইয়ার্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর সৈয়দ ইরশাদ আহমেদ, খুলনার জেলা প্রশাসক আনিস মাহমুদ, পুলিশ সুপার হাবিবুর রহমান, গ্রামীণ ফোনের হেড অফ রিজিওনাল সেল্‌স-খুলনা এ এম সাজ্জাদ হোসেন ও বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান। সভাপতিত্ব করেন নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মোল্লামারুফ রশীদ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *