খুলনায় সুপ্র’র প্রাক বাজেট আলোচনা ২০১৫-১৬ অনুষ্ঠি

সুশাসনের জন্য প্রচারাভিযান-সুপ্র খুলনা জেলা কমিটির আয়োজনে বিএমএ মিলনায়তনে ২০১৫-১৬ অর্থবছরের বাজেট পূর্ববর্তি এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান।

প্রধান অতিথি বলেন, খুলনার উন্নয়নে স্বাস্থ্য, শিক্ষা, শিল্প সহ বিভিন্ন খাতে বাজেটে যাতে বিশেষ বরাদ্দ দেওয়া হয় তার জন্য প্রচেষ্টা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বক্তারা কর ন্যায্যতা নিয়ে প্রশ্ন তোলেন। বক্তারা বলেন, একদল মানুষ কর দিচ্ছে এবং আর একদর মানুষ কর ফাকি দিয়ে তাদের করের বোঝা অন্যদের ঘাড়ে চাপিয়ে দিচ্ছে। বক্তারা বলেন, সুনির্দিষ্ট ভাবে তৃণমূল অর্থাৎ ইউনিয়ন পর্যায় থেকে বাজেট শুরু করতে হবে যা পরিণতি লাভ করবে জেলা বাজেট হিসেবে। এ ক্ষেত্রে সাধারণ মানুষের চাওয়া-পাওয়াকে গুরুত্ব দিতে হবে, অন্যথায় বাজেট পরিণত হবে আমলাতান্ত্রিক সার্থের কুটপ্যাচালে, যা জনগণের কোন উপকারে আসবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এ্যাডঃ কুদরত ই খুদা ও এ্যাডঃ অলোকা নন্দা দাস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সুপ্র খুলনা জেলা কমিটির যুগ্ম সম্পাদক শামীমা সুলতানা শীলু, জেলা বাজার অফিসার আব্দুস সালাম তরফদার, হালিমা ইসলাম, অসীম কুমার পাল, মহেন্দ্রনাথ সেন, অশোক কুমার সাহা প্রমূখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুপ্র খুলনা জেলা কমিটির সভাপতি এম.এস. রাশিদা করিম।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *