যুদ্ধাপরাধের বিচারের সমর্থনে জামায়াত ছাড়লেন এক ইমাম

ইমাম মোঃ হাবিবুর রহমান

ইমাম মোঃ হাবিবুর রহমান

যুদ্ধাপরাধের বিচার সমর্থন ও জামায়াতে ইসলাম কর্তৃক ৭১’র বর্বর হত্যাযজ্ঞ ও অসামাজিক কার্যক্রমের প্রতি ঘৃণা প্রকাশ করে জামায়াত ছাড়ার ঘোষণা দিলেন এক ইমাম।

খুলনা মহানগরীর এক নম্বর ওয়ার্ড’র জামায়তে ইসলামী’র সভাপতি ও উত্তর বনিক পাড়া বাইতুন নূর মসজিদের ইমাম মওলানা মোঃ হাবিবুর রহমান গতকাল খুলনা প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ সকল কথা বলেন।

তিনি বলেন, তিনি বিএনপি নেতৃত্বাধীন বিগত চার দলীয় ঐক্য জোটের সরকার আমলে জামায়াতে ইসলামী দলে যোগ দেন এবং ২০১০ সালে ওয়ার্ড সভাপতি হন। এর পর বর্তমান সরকার যখন যুদ্ধাপরাধীদের বিচার শুরু করে তখন তিনি জামায়াতের কর্মকান্ড থেকে নিজেকে গুটিয়ে নেন। তিনি কোনো সন্ত্রাসী ও জঙ্গি কর্মকান্ড সমর্থন করেন না, এবং কখনও সন্ত্রাসের সাথে জড়িত ছিলেন না, তার পরও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক তিনি হয়রানীর শিকার হচ্ছেন।

সংবাদ সম্মেলনে তিনি ঘোষণা দেন যে, জামায়াতে ইসলামী’র সাথে তিনি সকল সম্পর্ক ছিন্ন করেছেন, তার সাথে জামায়াতে ইসলামী’র কোন সম্পর্ক নেই।

তাকে কেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যগণ হয়রানী করছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি জানান, বিএনপি-জামায়াত জোট’র বিগত জ্বালাও-পোড়াও আন্দোলনের সময় তার বিরুদ্ধে সন্ত্রাসে মদত দানের অভিযোগে একটি মামলা আছে।

তিনি কেন দল ত্যাগ করছেন, সাংবাদিকদের এমন আর এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, একজন সুস্থ্য মানুষ হিসেবে ৭১’র মুক্তিযুদ্ধের সময় জামায়াতে ইসলাম দেশবাসির উপর যে বর্বর হত্যাযজ্ঞ চালিয়েছে ও অসামাজিক কার্যক্রম সংঘটিত করেছে তা তিনি ঘৃণা করেন এবং যুদ্ধাপরাধের বিচারকে তিনি সমর্থন করেন, আর সে কারণেই তিনি যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলাম ত্যাগ করছেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *