স্টোকসকে স্যালুট করলেন সাকিব

বোল্ড আউট হওয়ার পর মাথা নত করে ক্রিজের ওপর বসে পড়লেন বেন স্টোকস। তখনই সামরিক কায়দায় তাকে স্যালুট করছেন সাকিব আল হাসান। মিরপুরে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে স্টোকসের (২৫) স্ট্যাম্প ভাঙা মাত্রই এমন ব্যঙ্গ উদযাপন করেন সাকিব।

বেশ কয়েকটি কারণেই টাইগারদের চক্ষুশূল ছিলেন স্টোকস! ওয়ানডে সিরিজে তামিমের সঙ্গে দ্বন্দ্বে জড়ানো, প্রস্তুতি ম্যাচের সেঞ্চুরিয়ান আব্দুল মজিদের সঙ্গে হাত না মেলানো, টেস্টে সাব্বির রহমানকে একাধিকবার মাঠে স্লেজিং করা…

তার বদলা নিতেই পাল্টা স্টোকসকে স্যালুট জানিয়ে বিদায় জানালেন সাকিব! ৪৩তম ওভারটিতে ওভার হ্যাটট্রিক উল্লাসে মাতেন টেস্টের সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার। তুলে নেন আদিল রশিদ ও জাফর আনসারির উইকেট।

স্টোকসের বিদায়ে দলীয় ১৬১ রানে সাত উইকেট হারায় ইংলিশরা। যেখানে তাদের জয়ের লক্ষ্য ছিল ২৭৩। শেষ পর্যন্ত ১৬৪ রানে গুটিয়ে যায় সফরকারীদের ইনিংস।

১০৮ রানের দাপুটে জয়ে চট্টগ্রাম টেস্টে ২২ রানে হারের আক্ষেপ ঘোঁচালো টিম বাংলাদেশ। দুই ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ সমতায়। হারের লজ্জা নিয়ে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে কুক-রুট-স্টোকসদের গন্তব্য এবার ভারত।

সাকিবের সঙ্গে ঢাকা টেস্ট স্মরণীয় করে রাখেন আগের ম্যাচে অভিষেকেই আলো ছড়ানো মেহেদি হাসান মিরাজ। দু’জন মিলেই দশটি উইকেট দখল করেন।একাই ছয় ইংলিশ ব্যাটসম্যানকে সাজঘরে পাঠান মিরাজ। গড়েন এক সিরিজে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেওয়ার রেকর্ড (১৯)। আগের কীর্তিটি ছিল যৌথভাবে সাকিব ও এনামুল হকের (জুনিয়র)। দু’জনই সমান ১৮টি করে উইকেট নিয়েছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *