খুবির ফউটে ডিসিপ্লিনের ২৫ বছরপূর্তিতে দুদিনব্যাপী অনুষ্ঠান ২২-২৩ ডিসেম্বর

খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের রজতজয়ন্তী উপলক্ষে আগামী ২২ ও ২৩ ডিসেম্বর দুইদিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

রজতজয়ন্তী উৎসব উপলক্ষে ক্যাম্পাস এখন উৎসবমুখর। নানা আয়োজনের মধ্যে রয়েছে প্রথম দিন গ্রাজুয়েটদের পরিবারবর্গের মধ্যে কেরিয়ার ওয়ার্কশপ, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোকসজ্জা এবং দ্বিতীয় দিন ক্যাম্পাসে সকাল দশটায় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা,  বেলা পৌণে ১১ টায় লিয়াকত আলী মিলনায়তনে উদ্বোধন অনুষ্ঠান, বেলা ১টায় অনানুষ্ঠানিক সমাবেশ, বেলা তিনটায় কিডস ইভেন্ট। এছাড়া রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ফানুস, কৌতুক প্রদর্শন ও দেশের নামকরা ব্যান্ড শিল্পীদের সঙ্গীতানুষ্ঠান। রজতজয়ন্তী উৎসবে নতুন এলামনাই নির্বাহী কমিটি ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ ও জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক। ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের এ যাবতকালের সাতশতাধিক গ্রাজুয়েট ও তাদের পরিবারবর্গ মিলে এ উৎসব এক মিলনমেলায় পরিণত হবে। উল্লেখ্য, ১৯৯২ সালে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের শিক্ষাকার্যক্রম শুরু হয়। এ পর্যন্ত সাত শতাধিক উত্তীর্ণ গ্রাজুয়েট দেশের বন সেক্টর, প্রশাসনসহ বিভিন্ন ক্যাডার সার্ভিসে এবং অন্যান্য সরকারি, বেসরকারি, বহুজাতিক ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানে বিভিন্ন  ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। বাংলাদেশ বন সেক্টরে শিক্ষা, গবেষণা ও সামগ্রিক উন্নয়নে এবং উড ও ফার্নিচার শিল্পে খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি ডিসিপ্লিন এখন অগ্রণী ভূমিকা পালন করছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *