দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি শক্তিশালিকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ সরকার-ইউনিসেফ যৌথ কান্ট্রি প্রোগ্রামের অধীনে দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি শক্তিশালিকরণ বিষয়ক কর্মশালা আজ সকালে খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, দুর্যোগ মোকাবেলায় আমরা সক্ষম জাতি হিসেবে আত্মপ্রকাশ করেছি। প্রতিটি অঞ্চলে ভিন্ন ভিন্ন প্রকৃতির দুর্যোগ রয়েছে। তিনি বলেন, প্রকৃতির সাথে খাপ খাইয়ে চলার জন্য স্থানীয় মানুষের জ্ঞানকে কাজে লাগিয়ে নিজস্ব পদ্ধতিতে দুর্যোগ মোকাবিলার কৌশল বাস্তবায়নে প্রশিক্ষণ জরুরী। এজন্য কমিটিগুলোকে শক্তিশালী করতে হবে এবং সব সময়ের জন্য প্রস্তুতিমূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত থাকতে হবে।

ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বজ্রপাত নিরোধে সারাদেশে প্রায় ১০ লক্ষাধিক তালগাছ রোপণ করা হয়েছে। খুলনাতে ২২ হাজার তাল গাছ রোপণ করা হয়। যেকোন মূহুর্তে দুযোগের আগাম বার্তা জানতে ১০৯০ নম্বরে  (চার্জ ফ্রি) কল করা যাবে।

জেলা দুর্যোগ ও পূনর্বাসন অফিসার আজিজুল হক জোয়ার্দ্দার’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন খুলনা ইউনিসেফ’র চীফ মোঃ কফিল উদ্দিন এবং খুলনা স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক  ইসরাত জাহান।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সভাপতি দুর্যোগের বিভিন্ন তথ্য তুলে ধরেন। কর্মশালায় কমিটির সদস্যগণ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *