নগর পরিকল্পনা ও ব্যবস্থাপনা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নগর উন্নয়ন অধিদপ্তর, খুলনা আঞ্চলিক কার্যালয়ের আয়োজনে ‘Risk Sensitive Urban Planning & Management In Bangladesh : The Initiative Of Urban Development Directorate’ শীর্ষক সেমিনার ১৯ ডিসেম্বর সকালে অনুষ্ঠিত হয়।

আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র, খুলনার সভা কক্ষে অনুষ্ঠিত এই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ  (কেডিএ) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আহসানুল হক মিয়া।

প্রধান অতিথি তাঁর বক্তৃতায় বলেন, যে কোন নগর উন্নয়ন হতে হবে পরিকল্পিত ভাবে যেন তা প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় সক্ষম হয়। উন্নয়ন প্রক্রিয়াটা এমনভাবে সুনিয়ন্ত্রিত হতে হবে যেন তা মানুষের কোন অপকার না করে। ভূমিকম্প, বন্যা, সাইক্লোনের মত দূর্যোগকে মাথায় না রেখে যদি আমরা নগরায়ন করি তাহলে তা আমাদের জন্য হিতে বিপরীত হয়ে দাড়াবে। আমাদের তাই যে কোন উন্নয়ন প্রকল্প হাতে নেওয়ার আগে সেই প্রকল্পের ইতিবাচক নেতিবাচক সবদিক বিবেচনায় নিয়ে অগ্রসর হতে হবে।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন গণপূর্ত অধিদপ্তরের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জি এম এম কামাল পাশা এবং কুয়েটের আরবান এন্ড রিজিওনাল প্ল্যানিং বিভাগের প্রধান ড. মোঃ মোস্তফা সরোয়ার। নগর উন্নয়ন অধিদপ্তর, খুলনা আঞ্চলিক কার্যালয়ের সিনিয়র প্ল্যানার প্রভাষ চন্দ্র কুন্ডু এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নগর উন্নয়ন অধিদপ্তর, ঢাকার প্ল্যানার ইসরাত জাহান।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *