ভিডিপি সদস্যদের বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্স সমাপ্ত

খুলনা আনসার ও ভিডিপি জেলা কার্যালয়ের প্রশিক্ষণ কেন্দ্রে ৩০ জন ভিডিপি (মহিলা) সদস্যকে ৭০ দিন ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ প্রদানান্তে সমাপনী অনুষ্ঠান আজ সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়। কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ও ভিডিপি, খুলনা রেঞ্জের পরিচালক মোহাঃ আকবর আলী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা কমান্ড্যান্ট, আনসার ও ভিডিপি, খুলনা, শেখ মনিরুজ্জামান।

 প্রধান অতিথির বক্তৃতায় মোহাঃ আকবর আলী বলেন তথ্য প্রযুক্তির উন্নয়ন তথা ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার শিক্ষা গ্রহণ করা একান্ত প্রয়োজন। কম্পিউটার ব্যবহারে পারদর্শী ও দক্ষ করে তোলার মাধ্যমে স্থানীয় পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করাই এ প্রশিক্ষণের লক্ষ্য।  এ প্রশিক্ষণ লব্ধ জ্ঞান বাস্তব জীবনে কাজে লাগাতে হবে।  কম্পিউটারের সাহায্যে  ইন্টারনেটের মাধ্যমে সমগ্র বিশ্বে যোগাযোগ স্থাপন  করা হয়।  এছাড়া বৈজ্ঞানিক গবেষনা, চিকিৎসা, ব্যবস্যা-বানিজ্য, অফিস আদালত, শিক্ষা বিভিন্ন ক্ষেত্রে কম্পিউটার চাহিদা দিন-দিন বেড়েই চলেছে।

 তিনি আরও বলেন কম্পিউটার বিষয়ে অর্জিত জ্ঞান যদি পরিবার ও নিকটজনদের শিখিয়ে বা উৎসাহ দিয়ে প্রযুক্তির  সাথে ব্যপকভাবে  সম্পৃক্ত করতে পার তাহলে এ বাহিনীর মাধ্যমে সরকারের কাঙ্খিত লক্ষ্য অর্জন পূরণে সক্ষম হবে।

 অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সার্কেল অ্যাডজুটেন্ট মোঃ শরিফুল ইসলাম, আনসার ও ভিডিপি, খুলনা এবং কম্পিউটার প্রশিক্ষক মোঃ আমিনুর রহমান। অনুরূপভাবে বাগেরহাট, ঝিনাইদহ ও কুষ্টিয়া জেলায় ভিডিপি (মহিলা) সদস্যদের ৭০ দিন ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ কোর্স আজ সমাপ্ত হয়েছে ।

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *