আজ থেকে শুরু হচ্ছে খুলনা জেলা বই মেলা

‘ আলো ছড়াতে আঁধার তাড়াতে, বই পড়ি পাঠাগার গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে খুলনা সার্কিট হাউজ মাঠে আজ থেকে শুরু হলো আট দিনব্যাপী বর্ণাঢ্য বইমেলা।

জ্ঞানভিত্তিক সমাজ গঠনের লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায়, জাতীয় গ্রন্থকেন্দ্রের উদ্যোগে খুলনা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ২৩ থেকে ৩০ ডিসেম্বর, ২০১৭ সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে আট দিনব্যাপী ‘খুলনা জেলা বই মেলা’।

মেলা উপলক্ষে ২২ দিসেম্বর সন্ধ্যায় খুলনা সার্কিট হাউস সম্মেলন কক্ষে প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূর-ই আলম, খুলনা প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব ও সাধারণ সম্পাদক সুবীর কুমার রায় এবং খুলনা জেলা তথ্য অফিসের উপপরিচালক ম. জাভেদ ইকবাল।

সভাপতি জানান, মেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। তবে ছুটির দিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত স্টল সমূহ সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় ঢাকার খ্যাতিমান ৫৯টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। সকল প্রকাশনার বইয়ের ওপর ২৫% কমিশন প্রদান করা হবে। মেলা প্রাঙ্গনে প্রতিদিন কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা, কুইজ ও নৃত্য ইত্যাদি প্রতিযোগিতার  আয়োজন থাকবে।  এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান ও মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক প্রদর্শিত হবে।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *