খুলনায় মানবাধিকার সংস্থার অফিস দখলের চেষ্টা

Khulna Picture-15.06.2017

স্বদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার খুলনা শাখা অফিস দখলের চেষ্টা এবং সংস্থার কেন্দ্রীয় মহাসচিব বিউটি চক্রবর্তীকে হত্যার হুমকি দিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনার প্রতিবাদ এবং সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংগঠনের পক্ষ থেকে আজ দুপুর ১২টায় খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের খুলনা জেলা শাখার সভাপতি এ্যাড. তৈয়েবুর রহমান বলেন, স্বদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা অসহায়, নির্যাতিত-নিপীড়িত এবং অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের অধিকার আদায়ে দেশব্যাপী কাজ করছে। এরই অংশ হিসেবে খুলনা মহানগরীর খালিশপুর থানার বড় বয়রাস্থ জলিল স্মরণীতে সংস্থার খুলনা শাখা অফিস ভাড়া নেওয়া হয়।

গত ১২ জুন অফিস পরিস্কার-পরিচ্ছন্ন করাকালীন পাশ্ববর্তী বাড়ির মৃত শেখ ইলিয়াস হোসেনের ছেলে ইফতেখার হোসেন সুজন নামে একজন দুর্বৃত্ত অফিসটি দখলের জন্য মহাসচিব বিউটি চক্রবর্তী’র কাছ থেকে জোর করে অফিসের চাবি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। ব্যর্থ হয়ে সে মহাসচিবকে গালি গালাজসহ বিভিন্ন ধরণের অশ্লীল আচরণ এবং দেশীয় অস্ত্র দেখিয়ে ভয়ভীতি প্রদর্শন করে। এমনকি কেউ অফিসে প্রবেশ করলে তাকে হত্যা করা হবে বলেও হুমকি দেয় সে। এ অবস্থায় অফিস স্টাফ এবং সংস্থার কর্মীরা চরম আতংকিত হয়ে পড়েছেন। যে কোন সময় সে ও তার বাহিনী সংস্থার বড় ধরণের ক্ষতি করতে পারে বলে আশংকা করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ঘটনার পরদিন ১৩ জুন সংস্থার মহাসচিব বিউটি চক্রবর্তী সন্ত্রাসী ইফতেখার হোসেন সুজনের নাম উল্লেখ করে খালিশপুর থানায় একটি সাধারণ ডায়রি করেন। পুলিশ বিষয়টি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলেও এখন পর্যন্ত তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

সংবাদ সম্মেলনে সন্ত্রাসী ইফতেখার হোসেন সুজনকে গ্রেফতারের জন্য আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করা হয়। এ সময় সংস্থার খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক শেখ জুয়েলসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *