সরকারি সেবা সহজিকরণ : উদ্ভাবন চর্চা ও রূপকল্প-২০২১ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

সরকারি সেবা সহজিকরণ : উদ্ভাবন চর্চা ও রূপকল্প-২০২১’ বিষয়ক সেমিনার আজ দুপুরে খুলনা সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হয়। বিভাগীয় ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০১৭ উপলক্ষে আয়োজিত এ সেমিনারে প্রধান অতিথি ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ ।

বিভাগীয় কমিশনার মোঃ আবদুস সামাদ বলেন, দেশ এখন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর। সরকারি সেবা সহজীকরণে ডিজিটাল পদ্ধতির ব্যাপক প্রসারের ফলে জনগণের দোরগোড়ায় সেবা পৌছে দেয়া সম্ভব হচ্ছে। ভিশন-২০২১ বাস্তবায়নে  দূর্নীতিমুক্ত এবং জবাবদিহিতামূলক সুশাসন প্রতিষ্ঠা বর্তমান সরকারের অন্যতম লক্ষ্য। তাই প্রতিটি দপ্তরে স্বচ্ছতা,জবাবদিহিতা ও সেবাবান্ধব পরিবেশ নিশ্চিত করতে অফিসারদের মেধা ও দক্ষতার সাথে প্রতিনিয়ত উন্নতি সাধনে সচেষ্ট হতে হবে। তিনি বলেন, তরুন প্রজন্মকে বিশ্বমানের নাগরিক হতে হলে নিজেদের উদ্ভাবনী শক্তি কাজে লাগাতে হবে। আর তাদের মাঝে সৃজনশীল চেতনা ও ইতিবাচক চিন্তার বিকাশ ঘটাতে বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় প্রতিটি জেলা ও উপজেলাতেই নিয়মিতভাবে অনুষ্ঠিত হয়ে আসছে উদ্ভাবনী মেলা।

খুলনা বিভাগীয় প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোহাম্মদ ফারুক হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক মোঃ শফিক উদ্দিন ও জেলা প্রশাসক নাজমুল আহসান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাতক্ষীরা শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আবু সায়েদ মোহাম্মদ মনজুর আলম।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *