কাজী নজরুল ইসলামের জন্মোৎসব উপলক্ষে প্রতিযোগিতার উদ্বোধন

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর ১১৯তম জন্মোৎসব উদযাপন উপলক্ষে কুইজ, আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার উদ্বোধন অনুষ্ঠান আজ সকালে  খুলনা উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান।

প্রধান অতিথি বলেন, কবি কাজী নজরুল ইসলাম ছিলেন প্রেমের কবি, মানবতা ও সাম্যের কবি। তিনি অসংখ্য গান ও কবিতা রচনা করেছেন। তিনি বাংলা সাহিত্যকে বিশ্বের কাছে প্রতিষ্ঠিত করেছেন। নজরুলের সাহিত্য ও সংস্কৃতিক চর্চা বাড়াতে হবে। শিশুদের মধ্যে নজরুলের চেতনা জাগরিত করতে হবে। জাতীয় কবি নজরুল এবং বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ছাড়া মানুষ বাঁচতে পারে না। জাতি গঠনে নিয়মিতভাবে কবি নজরুলের উপর চর্চা অব্যাহত রাখতে জেলা প্রশাসক শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা পরিবেশ অধিদপ্তরের পরিচালক মোঃ হাবিবুল হক খান। সভাপতিত্ব করেন উমেশচন্দ্র পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক অধ্যাপক আনোয়ারুল কাদির। স্বাগত জানান নজরুল চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মাসুদ মাহমুদ। খুলনা জেলা প্রশাসন, নজরুল জন্মোৎসব উদযাপন কমিটি ও নজরুল চর্চা কেন্দ্র যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে। এ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল ও কলেজের প্রায় একশত ৭০জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *