ক্রীড়াঙ্গনের শিক্ষাকে জীবনের প্রতিটি ক্ষেত্রে চর্চা করতে হবে

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোঃ মোজাম্মেল হক খান বলেন, ক্রীড়াকে কেবল প্রতিযোগিতা হিসেবে দেখলে চলবে না, ক্রীড়াঙ্গনের শিক্ষাকে বাস্তব জীবনে চর্চা করতে হবে।

তিনি আজ সকালে খুলনা জিলা স্কুল মাঠে ৩০তম বিভাগীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। খুলনা বিভাগীয় প্রশাসন এবং বাংলাদেশ কর্মচারী কল্যান বোর্ড খুলনা যৌথভাবে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে।

প্রধান অতিথি তার উদ্বোধনী বক্তৃতায় বলেন, জীবনটা হচ্ছে একটা ক্রমাগত অনুশীলন। ক্রীড়াঙ্গনে সফলতা পাওয়ার জন্য যেমন আত্মবিশ্বাস ও অধ্যবসায় জরুরী, তেমনি জীবনের প্রতিটি ক্ষেত্রে সফলতার জন্য এই অনুশীলন অপরিহার্য। ক্রীড়া শারীরিক সুস্থতার পাশাপাশি আমাদেরকে শৃঙ্খলাবোধ ও পারস্পরিক সমন্বয়  এর শিক্ষা দেয়। জাতীয় জীবনে এই শৃঙ্খলাবোধ ও সুষ্ঠু সমন্বয় খুবই প্রয়োজন। বর্তমান সরকার ভিশন ২০২১ এবং ভিশন ২০৪১ নিয়ে কাজ করে যাচ্ছে। নতুন প্রজন্মকেই সেই ভিশন বাস্তবায়নে নেতৃত্ব দিতে হবে।

বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এই ক্রীড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ কর্মচারী কল্যান বোর্ডের মহাপরিচালক মোঃ আসাদুল ইসলাম, ভূমি আপীল বোর্ডের চেয়ারম্যান মোঃ আবদুল হান্নান, কেএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ মাহবুব হাকিম এবং অতিরিক্ত ডিআইজি মোঃ হাবিবুর রহমান উপস্থিত ছিলেন। এছাড়া খুলনা বিভাগের ১০ জেলার জেলা প্রশাসক সহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্দ্বতন কর্মচারী, ১০ জেলা থেকে আগত ক্রীড়াবিদ এবং তাদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বিভাগীয় এই ক্রীড়া প্রতিযোগিতায় খুলনা বিভাগীয় সদর এবং ১০টি জেলার সরকারী দপ্তর সমূহে কর্মরত কর্মকর্তা/কর্মচারীদের ছেলেমেয়েদের নিয়ে গঠিত ১১টি দলে মোট ২৯৭ জন প্রতিযোগী  ৩৩টি ইভেন্টে অংশ গ্রহণ করে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *