খুবিতে গবেষণা অনুদান ও শিক্ষার্থীদের স্কলারশিপ বৃদ্ধির উদ্যোগ নেওয়া হচ্ছে: উপাচার্য

১৬ মে খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের গণিত ডিসিপ্লিনে পোস্ট সেলফ এসেসমেন্ট ইমপ্রুভমেন্ট প্লান ওয়ার্কশপ-৩ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এসএ কমিটির সভাপতি গণিত ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ হায়দার আলী বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়নে ইমপ্রুভমেন্ট প্লান অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। ডিসিপ্লিনের ভবিষ্যত উন্নয়নে এটি কার্যকর ভূমিকা রাখবে। এ প্রসঙ্গে তিনি উল্লেখ করেন চলতি উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে অবকাঠামোগত সুবিধা বৃদ্ধি পাবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের গবেষণায় আরও বেশি আকৃষ্ট করতে গবেষণার অনুদান ও সময় বৃদ্ধি ছাড়াও এ সাথে স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীদের গবেষণায় সম্পৃক্ত করতে উদ্যোগ নেওয়া হচ্ছে। এছাড়া আগামী অর্থবছর থেকে প্রত্যেক ডিসিপ্লিনে একজন করে দরিদ্র শিক্ষার্থীকে নতুন করে স্কলারশিপের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ রেজাউল হক, আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান। চার বছর মেয়াদী ইমপ্রুভমেন্ট প্লান উপস্থাপন করেন এস এ কমিটির সদস্য প্রফেসর ড. মুন্নুজাহান আরা। ইমপ্রুভমেন্ট প্লান উপস্থাপনের পর এর উপর পর্যবেক্ষণপর্ব অনুষ্ঠিত হয়। এসময় আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় চার বছর মেয়াদী এই ইমপ্রুভমেন্ট প্লানে উচ্চশিক্ষার মানোন্নয়নে প্রস্তাবিত ব্যয় উপস্থাপন করা হয় ২ কোটি ৬৮ লাখ টাকা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *