খুবিতে ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনে পিয়ার রিভিউ শেষ

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে উচ্চশিক্ষার মানোন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনে তিনদিনব্যাপী পিয়ার রিভিউ কার্যক্রম ৩ এপ্রিল মঙ্গলবার শেষ হয়েছে।

এ উপলক্ষে ভারতের চন্ডিগড় পাঞ্জাব ইউনিভার্সিটির আইনের প্রফেসর ড. রজিন্ডার কউরের নেতৃত্বে তিন সদস্যের একটি এক্সটার্নাল পিয়ার রিভিউ (ইপিআর) বিশেষজ্ঞ টিম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে তাঁর কার্যালয়ে বিদায়ী সাক্ষাত করেন এবং এসময় তারা তিন দিনব্যাপী পিয়ার রিভিউকালে বিভিন্ন বিষয়ে প্রাপ্ত পর্যবেক্ষণ তুলে ধরেন। উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ইপিআর টিমের সদস্যবৃন্দকে খুলনা বিশ্ববিদ্যালয়ের ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের উচ্চ শিক্ষার মানোন্নয়নে সংশ্লিষ্ট বিভিন্ন পর্যবেক্ষণ তুলে ধরায় তাদের ধন্যবাদ জানিয়ে বলেন উচ্চশিক্ষার মানোন্নয়নে আমরা সবধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

পিয়ার রিভিউ টিমের পর্যবেক্ষণে যে সমস্ত বিষয়ের কথা উল্লেখ করা হয়েছে এ সব বিষয়ে পর্যায়ক্রমে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন আগামী ৩-৪ বছরের মধ্যে বিশ্ববিদ্যালয় অবকাঠামোগত উন্নয়ন কাজ শেষ হলে অনেক সমস্যার সমাধান হবে। এ সময় পিয়ার রিভিউয়ার টিমের দেশীয় কোয়ালিটি এক্সপার্ট হিসেবে বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক ও ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এর প্রফেসর ড. কে.এম. আব্দুস সোবাহান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রিন্টিং, ওরিয়েন্টাল আর্ট এন্ড প্রিন্টমেকিং বিভাগের প্রফেসর ড. আবু তাহের উপস্থিত ছিলেন। এছাড়া আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক  প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের সেলফ এসেসমেন্ট কমিটির প্রধান চৈতন্য কুমার মল্লিক, সেলফ এসেসমেন্ট কমিটির সদস্য মোহাম্মদ নজরুল ইসলাম ও রাকিব হাসান এ সময় উপস্থিত ছিলেন। উল্লেখ্য, পিয়ার রিভিউ হচ্ছে আন্তর্জাতিকভাবে স্বীকৃত এক ধরনের মূল্যায়ন পদ্ধতি। এতে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষাকার্যক্রম বিশেষ করে পাঠদান পদ্ধতি একই সাথে দেশী-বিদেশী বিশেষজ্ঞদের সমন্বয়ে গঠিত টিম দ্বারা মূল্যায়ন করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *