খুবিতে বনফুল কর্তৃক আচার্য প্রফুল্লচন্দ্র রায় বৃত্তি প্রদান

 

আজ ৭ আগস্ট খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বেসরকারী উন্নয়ন সংস্থা বনফুল কর্তৃক আচার্য প্রফুল্লচন্দ্র রায় বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বনফুলের সভানেত্রী রেহানা আখতারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের আর্থিকভাবে অস্বচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে আচার্য প্রফুল্লচন্দ্র রায় বৃত্তি প্রদান অত্যন্ত ভালো কাজ। এর মাধ্যমে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপকৃত হবে এবং ভবিষ্যত জীবনে তারা এ সহায়তার কথা মনে রেখে পেশাগত জীবনে প্রতিষ্ঠিত হয়ে তারাও বৃত্তি প্রদানে অনুপ্রাণিত হবে। অপরদিকে এই খুলনারই কৃতি সন্তান প্রখ্যাত বিজ্ঞানী আচার্য প্রফুল্লচন্দ্র রায়ের স্মৃতি রক্ষার পাশাপাশি শিক্ষার্থীরাও তাঁর কর্মপ্রেরণা দ্বারা অনুপ্রাণিত হবে।

পরে তিনি বৃত্তির চেক হস্তান্তর করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন ছাত্রবিষয়ক পরিচালক প্রফেসর ড. শরীফ হাসান লিমন। স্বাগত বক্তব্য রাখেন বনফুলের নির্বাহী জাকিয়া আখতার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ২৫ জন শিক্ষার্থীকে দুই টার্মে প্রতিজনকে ৬ হাজার টাকা করে ১ লক্ষ ৫০ হাজার টাকা বৃত্তি প্রদান করা হবে। প্রথম টার্মে ৭৫ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়। বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এ বৃত্তি প্রদান করা হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *