খুবির ভাস্কর্য ডিসিপ্লিনে পিয়ার রিভিউ শুরু

খুলনা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর উদ্যোগে উচ্চশিক্ষার মানোন্নয়ন কার্যক্রমের অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিনে পিয়ার রিভিউ শুরু হয়েছে।

কার্যক্রমে আগত শ্রীলংকার উভা ওয়েলাসা ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. জয়ন্ত লাল রত্নাসিকরার নেতৃত্বে তিন সদস্যের একটি এক্সটার্নাল পিয়ার রিভিউ (ইপিআর) বিশেষজ্ঞ টিম আজ ৭ মে সোমবার, বেলা সোয়া ১ টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাত করেন। উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ইপিআর টিমের সদস্যবৃন্দকে ভাস্কর্য ডিসিপ্লিনের সংশ্লিষ্ট বিভিন্ন পর্যবেক্ষণ তুলে ধরায় তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘উচ্চশিক্ষার মানোন্নয়নে আমরা সবধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। ভাস্কর্য ডিসিপ্লিনসহ চারুকলা ইনস্টিটিউটের তিনটি ডিসিপ্লিনের সমস্যাই প্রায় একই ধরনের। আমরা শিক্ষক সংকটসহ জায়গা ও অন্যান্য সমস্যা পর্যায়ক্রমে সমাধানের চেষ্টায় আছি। সৃজনশীল সাবজেক্ট হিসেবে চারুকলার শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে পৃথকভাবে ইংরেজি কোর্স চালু এবং একটি কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠার ব্যাপারে উদ্যোগ নেওয়া হলে তিনি তাঁর পক্ষ থেকে সহায়তার আশ্বাস দেন।’

এসময় সংশ্লিষ্ট ইপিআর টিমের অন্য দুইজন অভ্যন্তরীণ বিশেষজ্ঞ সদস্য কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসির পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ সৈয়দুর রহমান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিরামিক্স এন্ড ভাস্কর্য বিভাগের ড. এ কে এম আরিফুল ইসলাম উপস্থিত ছিলেন। এছাড়া আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামান এবং অতিরিক্ত পরিচালকদ্বয় যথাক্রমে প্রফেসর ড. সমীর কুমার সাধু ও প্রফেসর ড. কামরুল হাসান তালুকদার, খুলনা বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য ডিসিপ্লিন প্রধান মোঃ শেখ সাদী ভূঁইয়া, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সেলফ এসেসমেন্ট কমিটির সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *