চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-কে দেশের বিভিন্ন বাসষ্ট্যান্ডে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদে নিসচা খুলনা জেলা শাখার উদ্যোগে ১৩ অক্টোবর বেলা সাড়ে ১১টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের জেলা সভাপতি মো: হাছিবুর বহমানের সভাপতিত্বে এবং কেন্দ্রিয় কমিটির সদস্য ও জেলা নিসচা’র সাধারন সম্পাদক এস এম ইকবাল হোসেন বিপ্লব এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা সদর থানা আওয়ামীলীগের সভাপতি ও নিসচা জেলা শাখার উপদেষ্টা-পৃষ্টপোষক এ্যাড. মো: সাইফুল ইসলাম।

সমাবেশে বক্তরা নিরাপদ সড়ক চাই (নিসচা)’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-কে কতিপয় পরিহন শ্রমিককতৃক দেশের বিভিন্ন বাসষ্ট্যান্ডে অবাঞ্চিত ঘোষনার প্রতিবাদ জানিয়ে তীব্র ক্ষোভ এবং ঘৃনা প্রকাশ করেন। বক্তরা জানান, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন দেশের সড়ক নিরাত্তায় বিগত ২৫ বছর ধরে কাজ করে যাচ্ছেন। এর-ই ধারাবাহিকতায় বতমান সরকার সড়ক নিরাপত্তা আইন ২০১৮ পাশ করেছেন। আজ যারা ইলিয়াস কাঞ্চনকে অবাঞ্চিত ঘোষনা করে তারা আইনের প্রতিশ্রদ্ধাশীল নয়। তারা প্রধানমন্ত্রি শেখ হাসিনা’র নির্দেশনাও অমান্য করছেন।

কিছু দুনীতিবাজ অফিসারদের ইশরায় পরিবহন মালিক এবং শ্রমিকরা ইলিয়াস কাঞ্চন-কে প্রতিপক্ষ বানিয়ে তাদের স্বার্থ হাসিল করতে চায়। যা সম্পূন সড়ক পরিবহন আইন এবং নিরাপদ সড়ক বাস্তবায়নের পরিপন্থি। অবিলম্বে এদের চিহ্নিত করে আগনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানানো হয়।

উক্ত সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন খুলনা নাগরিক সমাজের আহবায়ক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. আ ফ ম মহসীন, পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোট-এর আহবায়ক বিশিষ্ট কর আইনজীবি এসএম শাহনওয়াজ আলী, বাংলাদেশ কমিউনিষ্ট পাটি(সিপিবি)’র সাবেক নগর সম্পাদক মো: মিজানুর রহমান বাবু, বাংলাদেশ ওয়াকাস পাটি’র জেলা সম্পাদক শেখ মফিদুল ইসলাম, নাসরিন হক শ্রাবনী, মোসা. সাহানা আক্তার, শামসুন নাহার লিপি, মো: আজিম, ইয়াসমিনআরা পুতুল, তানভীর আহমেদ, মো: মনিরুল ইসলাম, সাইদ সুজন, সালেহ আহমেদ, রশিদ শাহরিয়ার প্রমুখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *