জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

খুলনা জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা আজ সকালে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মনিরুজ্জামান এতে সভাপতিত্ব করেন।

সভায় সিভিল সার্জন জানান, কয়রাতে ২০ বেডের হসপিটালের জন্য জমি অধিগ্রহণের উদ্দ্যোগ নেয়া হয়েছে। বিভিন্ন উপজেলাতে কিছু অবৈধ ক্লিনিকে প্রশিক্ষিত ডাক্তার, নার্স এবং প্রয়োজনীয় যন্ত্রপাতি না থাকায় রোগীদের সেবা কার্যক্রম ব্যহত হচ্ছে এবং স্বাস্থ্য ঝুঁকি তৈরি করছে। তিনি এসব অবৈধ ক্লিনিকের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনার আহবান জানান।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে গরু বোঝাই ট্রাক ও অন্যান্য যান চলাচল নির্বিঘ্ন রাখতে এবং চাঁদাবাজী রূখতে যেখানে সেখানে ট্রাক বা লরি না থামানোর নির্দেশ দেয়া হয়েছে। ঈদের সময় নিজেদের বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে সচেতন থাকারও আহবান জানান।

খালিশপুরের শিল্পাঞ্চল কবরস্থানে যাওয়ার রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক কেসিসিকে অনুরোধ জানান। এছাড়া বর্ষা মৌসুমের মধ্যেই শহরের সরকারি জায়গায় বসবাসের অযোগ্য ঝুঁকিপূর্ণ বাড়ি এবং ভবনসমূহ ভেঙ্গে ফেলার অনুরোধ জানান।

বটিয়াঘাটা উপজেলার নির্মাণাধীন শেখ রাসেল ইকো পার্কের নদী তীরবর্তী এলাকাটি দৃষ্টিনন্দন করার কার্যক্রম পানি উন্নয়ন বোর্ড অচিরেই শুরু করতে যাচ্ছে। প্রধান নির্বাহী অফিসার বলেন, ডুমুরিয়া উপজেলার ভদ্রা-সালতা নদী পুন:খননে ভদ্রা নদীর খনন কাজ শতকরা ৮৫ ভাগ এবং  সালতা নদীর খনন কাজের শতকরা ৯০ ভাগ সম্পন্ন হয়েছে। সালতা নদীর উপর তিনটা ইটভাঁটাসহ ৩৫টি বাড়ি ও অবৈধ স্থাপনা উচ্ছেদে মোবাইল কোর্ট পরিচালনা করা প্রয়োজন।

খাদ্য বিভাগের প্রতিনিধি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এবার ঈদুল আযহা উপলক্ষে সাধারণ জনগণের মধ্যে ভিজিএফ এর চাল ২০ কেজি করে দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি ওজনে যাতে ঠিকমত দেয়া হয় তা তদারকি করতে অনুরোধ জানান। খুলনার বিভিন্ন কলকারখানায় ঈদের সময় শ্রমিকদের পাওনা বেতন-বোনাস প্রাপ্তিতে কোন অভিযোগ থাকলে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর তা আমলে নেয়া হবে বলে জানান।

সমাজসেবা কার্যালয়ের পক্ষ থেকে জানানো হয় যে, সরকার ছয়টি রোগ ক্যান্সার, জন্মগত হৃদরোগ, লিভার সিরোসিস, কিডনি রোগ ও স্ট্রোক জনিত পক্ষাঘাতে আক্রান্ত রোগীদের নগদ অর্থের মাধ্যমে সহায়তা করতে সমগ্রদেশের জন্য বছরে ৫০ কোটি টাকা বরাদ্দ করে। আবেদনের ভিত্তিতে খুলনায় ৯৭ জনকে সরকার কতৃক মঞ্জুরকৃত অর্থের চেক আজ দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে বিতরণ করা হবে।

সিভিল সার্জন,উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত পুলিশ সুপারসহ সভায় অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *