টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও বাংলাদেশ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

খুলনা আঞ্চলিক তথ্য অফিস আজ সকালে খুলনা প্রেসক্লাবে গণমাধ্যমকর্মীদের সাথে  ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও বাংলাদেশ’ শীর্ষক এক মতবিনিময় সভার আয়োজন করে।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতিসংঘের উদ্যোগে ২০৩০ সালের মধ্যে  অধিকতর টেকসই ও সুন্দর বিশ্ব গড়ার প্রত্যয়ে হয়েছে এসডিজি অর্থাৎ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা গ্রহণ করা হয়েছে । এতে ১৭টি অভীষ্ট এবং ১৫৯টি লক্ষ্যমাত্রা রয়েছে। ১৭টি অভিষ্টের মধ্যে ১১টি অভীষ্টের ধারণা বাংলাদেশই দিয়েছে। এসডিজির এই মহাপরিকল্পনা প্রণয়নে বাংলাদেশ গুরুত্বপূর্ণ ও অগ্রণী ভূমিকা রেখেছে। সভায় বক্তারা বলেন, বাংলাদেশ সরকার সপ্তম পঞ্চবার্ষিক পরিকল্পনায় এসডিজিকে বিশেষ গুরুত্ব দিয়েছে। ইতোমধ্যে সরকার বাংলাদেশের জন্য প্রযোজ্য ১৫৮টি লক্ষ্যমাত্রা অর্জনের পূর্ণাঙ্গ কর্মকৌশল প্রণয়ন করেছে। বিভিন্ন  মন্ত্রণালয় স্ব-স্ব ক্ষেত্রে তা বাস্তবায়নের জন্য অঙ্গীকারবদ্ধ।

বক্তারা আরও বলেন, এসডিজি বাস্তবায়নে জনগণের সম্পৃক্ততা  জরুরী। উগ্রপন্থা অর্থনৈতিক উন্নয়নের অন্তরায়। স্থানীয় সমস্যা ও সম্ভাবনাকে বিবেচনায় রেখে এসডিজি বাস্তবায়নে সাংবাদিকদের ভূমিকাকে শক্তিশালী করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার জিনাত আরা আহমেদ ও খুলনা বেতারের উপবার্তা নিয়ন্ত্রক মোঃ নুরুল ইসলাম। অনুষ্ঠানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা  বিষয়ের ওপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, খুলনার উপপরিচালক মুঃ বিল্লাল হোসেন খান।  অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বেতার খুলনার আঞ্চলিক পরিচালক মোঃ বশির উদ্দিন। অনুষ্ঠানে বিপুল সংখ্যক গণমাধ্যমকর্মী অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *