নকলে বাধা দেওয়ায় খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক অমল রায়ের উপর হামলা

আজ ৪ জুন মানবাধিকার সংগঠন হিউম্যানিটি ওয়াচ’র আয়োজনে খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষক অমল রায়ের উপর হামলার প্রতিবাদে খুলনা মেডিকেল কলেজ চত্ত্বরে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে গত ২৯ মে ২০১৮  কলেজ ক্যাম্পাসেই সংঘঠিত শিক্ষক অমল রায়ের উপর দুষ্কৃতিকারীদের হামলার নিন্দা জানিয়ে বক্তারা বলেন, পরীক্ষাচলাকালীন সময়ে যেখানে ১৪৪ ধারা জারি ছিল। তেমন একটি জায়গায় শিক্ষকের উপর এই হামলায় কলেজ কর্তৃপক্ষ ও প্রশাসনের নিরব ভূমিকা তাদের দায়িত্বকে প্রশ্নবিদ্ধ করে। শিক্ষাকে কলুষমুক্ত করতে, শিক্ষায় সুন্দর পরিবেশ তৈরী করতে এবং সুশিক্ষায় শিক্ষিত মানুষ তৈরী করতে শিক্ষকদের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। সেখানে একজন শিক্ষককে শিক্ষাকে সঠিক পথে পরিচালিত করার ক্ষেত্রে এমন বাঁধা সমাজকে উদ্বিগ্ন করে।

বক্তারা তাদের বক্তব্যে উদ্বেগ প্রকাশ করে শিক্ষার পরিবেশকে সমুন্নত রাখতে কলেজ কর্তৃপক্ষের ইতিবাচক ভূমিকা গ্রহণের আহ্বান জানান এবং জরুরীভাবে চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মাহফুজুর রহমান মুকুলের সভাপতিত্বে এবং সংগঠনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সেলিমের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সুজন-খুলনার সম্পাদক এ্যাড. কুদরত-ই-খুদা, মাসাসের নির্বাহী পরিচালক, এ্যাড. শামিমা সুলতানা শিলু, নারী নেত্রী সুতপা বেদজ্ঞ, খুলনা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডাঃ ফরিদুজ্জামান, শিক্ষক নিতাই পাল, রাজনৈতিক কর্মী জনার্ধন দত্ত নান্টু, উদীচী-দৌলতপুর শাখার সভাপতি ফরহাদ হোসেন মিটন, ছায়াবৃক্ষের নির্বাহী পরিচালক মাহবুব আলম বাদশা, ছাত্রনেতা রবিউল ইসলাম রবি, হিউম্যানিটি ওয়াচের হাসান মাহফুজ, মোহাম্মদ আলী স্বপন, মাজহারুল ইসলাম শান্ত, তরিকুল ইসলাম বাপ্পী, জগন্নাথ কর্মকার, মেহেদী হাসান, আবুল কাশেম প্রমূখ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *