নগরীতে ভেজালবিরোধী অভিযান, ৫৩ হাজার টাক জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে খুলনা মহানগরীর গ্লাক্সো মোড় ও আহসান আহমেদ রোড এলাকায় এক ভেজাল বিরোধি বাজার অভিযান পরিচালিত হয়।

অভিযানে অপরিচ্ছন্ন পরিবেশে অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন করা, মূল্য তালিকা প্রদর্শন না করা, পণ্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণ হওয়ার তারিখ না থাকা, অবৈধ প্রক্রিয়ায় পন্য মজুদ, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি ও লাইসেন্স না থাকার অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারা অনুযায়ী সাতক্ষীরা দেশ বন্ধু ঘোষ ডেয়ারীকে দুই হাজার  টাকা, নিউ সাতক্ষীরা ঘোষ ডেয়ারীকে ৫০হাজার  টাকা, চাইনিজ কিংকে এক হাজার টাকা, সহ মোট ৫৩ হাজার  (তিপ্পান্ন হাজার) টাকা জরিমানা করা হয়।

এই অর্থ তাৎক্ষনিক ভাবে অভিযুক্ত প্রতিষ্ঠান গুলির নিকট থেকে আদায় করা হয়। অভিযান কালে সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে ভোক্তা অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

এই অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারি পরিচালক  শিকদার শাহিনুর আলম এর নেতৃত্বে আর্মড পুঁলিশ ব্যাটিলিয়ান এ.পি.বি.এস শিরমনি খুলনা  ও ক্যাব প্রতিনিধিগণ সহায়তা করেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *