নারী উদ্যোক্তা-গণমাধ্যম মতবিনিময় সভা

নারী উদ্যোক্তাদের সম্ভাবনা ও সমস্যাগুলো গণমাধ্যামে যদি বেশি করে প্রচার পায় তাহলে তারা আরও অনেক দূর এগিয়ে যেতে পারে। নারী উদ্যোক্তাদের পণ্য উৎপাদন, বিপণন ও ব্যাংক ঋণ পাওয়ার মতো আরও কিছু সমস্যার সমাধান হলে খুলনার নারী উদ্যোক্তারা আরও বেশি প্রতিযোগিতায় আসতে পারবে। খুলার চার নারী উদ্যোক্তাতা: শাকেরা বানু, লুৎফুন হক পিয়া, রূপা খাতুন এবং নুরুন্নাহার লিলি এসব মতামত ব্যক্ত করেন।

উইএসএমএস প্রকল্প, খুলনা অঞ্চল আজ সকালে সিএসএস আভা সেন্টারে ‘গণমাধ্যমে নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন ও প্রাসঙ্গিক ইস্যু উপস্থাপনা’ শীর্ষক সাংবাদিকদের সাথে একটি সংলাপের আয়োজন করে। এই সংলাপে অংশ নেওয়া খুলনার চার নারী উদ্যোক্তা এসব কথা বলেন। তাঁরা আরও বলেন, খুলনা শহরে নারীদের উৎপাদিত পণ্যের একটি পৃথক বিক্রয়স্থান বিশেষভাবে প্রয়োজন। এর সাথে সাথে তারা আর্থিক প্রতিষ্ঠান থেকে সহজ শর্তে  ঋণ প্রাপ্তি, প্যাকেজিং সমস্যা, স্থানীয় চেম্বার অব কর্মাসের অসহযোগিতার মতো আরও কিছু প্রতিবন্ধকতার কথা উল্লেখ করেন।

নারী উদ্যোক্তারা মনে করেন, আত্মবিশ্বাস, সততা ও দক্ষতার সাথে কাজ করতে পারলে প্রতিষ্ঠা পাওয়া সম্ভব। খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবালসহ সংলাপে সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন ইত্তেফাকের এনামুল হক, এনটিভির মুন্সী আবু তৈয়ব, ডেইলি স্টারের দীপংকর রায়, প্রথম আলোর  উত্তম মন্ডল, জন্মভূমির সোহরাব হোসেন ও শেখ হেদায়েতুল্লাহ প্রমূখ।

অনুষ্ঠানে স্বাগত জানান উইএসএমএস প্রকল্প খুলনার টিম লিডার ইকবাল মাহমুদ। সঞ্চালনায় ছিলেন কালের কন্ঠের ব্যুরো প্রধান গৌরাঙ্গ নন্দী। সাংবাদিকরা তাদের বক্তৃতায় নারী উদ্যোক্তাদের সাফল্য ও তাদের সমস্যাগুলো গণমাধ্যমে তুলে ধরার আশ্বাস দেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *