বিভিন্ন অপরাধে খুলনা ও সাতক্ষীরার পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় এবং জেলা কার্যালয়ের সমন্বয়ে আজ এক ভেজাল বিরোধী অভিযান মহানগরীর রুপসা ট্রাফিক মোড় এলাকায় পরিচালিত হয়।

ওই এলাকায় নোংরা পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা এবং পরিমাপে কারচুপি করায় যথাক্রমে এস কে চাইনিজ ও মোঃ জাফর মিয়া (মাছ ব্যবসায়ী)-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী যথাক্রমে পাঁচ হাজার টাক এবং ৫শ’ টাকাসহ মোট পাঁচ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।

অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা এবং  এপিবিএন (নিরাপত্তা) খুলনা’র প্রতিনিধিগণ।

অন্যদিকে, সাতক্ষীরা জেলা সদরের পাকাপোল মোড়, থানার মোড় এলাকায়ও অনুরূপ এক ভেজাল বিরোধী অভিযান পরিচালিত।

পাকাপোল মোড়, থানার মোড়, সাতক্ষীরা এলাকায় নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও সংরক্ষণ করা এবং মেয়াদ উত্তীর্ণ প্যাকেটজাত খাদ্য সংরক্ষণ করায় যথাক্রমে রাজ হোটেল, আহাদ হোটেল ও রহমানিয়া টেলিকম-কে সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) শিকদার শাহীনুর আলম ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী যথাক্রমে দুই হাজার টাকা, ৫শ’ টাকা এবং দুই হাজার টাকাসহ মোট চার হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা ছিলেন কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), সাতক্ষীরা  এবং জেলা পুলিশ, সাতক্ষীরা’র প্রতিনিধিবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *