বিভিন্ন অপরাধে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয় কর্তৃক আজ একটি ভেজাল বিরোধি অভিযান মহানগরীর লবণচোরা এবং জিরো পয়েন্ট এলাকায় পরিচালিত হয়।

অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে লাচ্ছা সেমাই তৈরী, তৈরীকৃত আইসক্রীমের প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখ ও মূল্য উল্লেখ না থাকা এবং ক্ষতিকর ডাইং রং মিশিয়ে আইসক্রীম তৈরী করার অপরাধে কুদরতী লাচ্ছা সেমাই-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ১৯ হাজার ৫শ’ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। লাচ্ছা সেমাই এর পাশাপাশি তারা আইসক্রীমও তৈরী করে।

এছাড়া প্যাকেটের গায়ে মূল্য ও উৎপাদনের তারিখ না থাকায় সাতক্ষীরা ঘোষ ডেয়ারী-কে আইন অনুযায়ী এক হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ সময় উপস্থিত জনসাধারণকে সচেতন করার জন্য তাদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। অভিযানে সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব। এছাড়া সার্বিক সহায়তা ছিলেন কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা-এর প্রতিনিধি এবং নিরাপত্তায় ছিলেন এপিবিএন, খুলনা-এর সদস্যবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *