বৈশ্বিক প্রতিযোগিতায় টিকে থাকতে হলে যোগাযোগ দক্ষতা বাড়াতে হবে: উপাচার্য

আজ সকাল ১০ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ড. সত্যেন্দ্রনাথ বসু একাডেমিক ভবনের ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও সমপর্যায়ের অফিসারদের জন্য ইংলিশ কমিউনিকেশন স্কিলস এনহ্যান্সমেন্ট শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

তিনি বলেন, বিশ্বায়নের এ যুগে সকল ক্ষেত্রে কর্মরতদের দক্ষতা বৃদ্ধির বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের ক্ষেত্রেও এ কথা সত্য যে, বিশ্ববিদ্যালয়কে কোয়ালিটি প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষকসহ এখানে কর্মরত সবাইকে স্ব স্ব ক্ষেত্রে দক্ষতা অর্জন করতে হবে।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অফিস পরিচালনায় আরও গতিশীলতা অর্জন ও গুণগতমান বৃদ্ধিতে অফিসারদের বাংলা ও ইংরেজিতে ভাষাগত জ্ঞান যোগাযোগ দক্ষতা বৃদ্ধিতে সহায়ক হতে পারে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানে উন্নীত করতে প্রত্যেক কর্মচারীকে যোগাযোগ দক্ষতার উপর গুরুত্বারোপ করতে বলেন। তিনি এ প্রশিক্ষণে লব্ধজ্ঞান কাজে লাগিয়ে নিজেদের যোগাযোগ দক্ষতা বৃদ্ধির জন্য অফিসারদের প্রতি আহবান জানিয়ে বলেন, পর্যায়ক্রমে সকল কর্মচারীকে এ প্রশিক্ষণের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। আইকিউএসির পরিচালক প্রফেসর ড. আহমেদ আহসানুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন পর্বে বক্তব্য রাখেন প্রশিক্ষণ সমন্বয়কারী ইংরেজি ডিসিপ্লিনের প্রফেসর ড. সাবিহা হক। সঞ্চালনা করেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. সমীর কুমার সাধু। প্রথম পর্বে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও সমপর্যায়ের ৪০ জন কর্মচারী এই প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। পরে বেলা ২টা থেকে মূল প্রশিক্ষণপর্ব শুরু হয়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *