ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের ওরিয়েন্টশন কর্মশালা

আগামী ১৪ জুলাই জাতীয় ভিটামিন ‘এ ’ প্লাস ক্যাম্পেইন পালন উপলক্ষে আজ সকালে  খুলনা  সামছুর রহমান রোডস্থ স্কুল হেলথ ক্লিনিকে জেলার সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন  খুলনার সিভিল সার্জন ডাঃ এ এস এম আবদুর রাজ্জাক ।

বাংলাদেশ থেকে অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টি জনিত শিশুমৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে আগামী ১৪ জুলাই সারাদেশে ন্যায় খুলনাতেও  জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১ম রাউন্ড) পালিত হবে। এদিন ৬-১১ মাস বয়সী সকল শিশুকে ১টি করে নীল রঙের ভিটামিট ‘এ’ ক্যাপসুল (১ লাখ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ১টি করে লাল রঙের জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল (২ লাখ আইইউ) খাওয়ানো হবে।

খুলনার ৯টি উপজেলায় এক হাজার সাতশ ৬২টি টিকাদান কেন্দ্রের মাধ্যমে মোট এক লাখ ৭৩ হাজার চারশ ৫১ জন শিশুকে ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। খুলনা সিটি কর্পোরেশন এলাকার লক্ষ্যমাত্রা হচ্ছে ৫৮০টি কেন্দ্রে মোট ৯১ হাজার আটশ ৪২ শিশু।

সিভিল সার্জন ডাঃ এ এস এম আবদুর রাজ্জাক  জানান, আগামী ১৪ জুলাই সকাল  আটটা থেকে একটানা বিকেল চারটা পর্যন্ত ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং এর সাথে স্বাস্থ্যবার্তাসমূহ প্রচার করা হবে। ক্যাপসুল খালি পেটে খাওয়ানো যাবে না। এতে সাধারণত কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। তিনি জনজীবনে আতষ্ক সৃষ্টি করে এমন কোন সংবাদ পরিবেশন না করা এবং জাতীয় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল হয় তার লক্ষ্যে ব্যাপক প্রচারের জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

অন্যান্যর মধ্যে ডেপুটি সিভিল সার্জন ডা. শেখ মোঃ আতিয়ার রহমান, খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার  ম. জাভেদ ইকবাল, খুলনা জেল তথ্য অফিসের উপপরিচালক মোঃ মেহেদী হাসান, খুলনা প্রেসক্লাবের সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশুসহ সরকারি কর্মচারী, ইলেক্ট্রনিক ও  প্রিন্ট মিডিয়ার সাংবাদিগণ উপস্থিত ছিলেন। সিভিল সার্জন অফিস এবং খুলনা সিটি কর্পোরেশন যৌথভাবে এ কর্মশালার  আয়োজন করে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *