মুজিবনগর দিবসে খুলনার কর্মসূচি

খুলনায় ঐতিহাসিক মুজিনগর দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

১৭ এপ্রিল, ২০১৮ সন্ধ্যা সাতটায় শহীদ হাদিস পার্কে অনুষ্ঠিত হবে ‘ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ওই দিন সুবিধাজনক সময়ে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে স্থানীয় মুক্তিযোদ্ধাদের উপস্থিতিতে ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ‘ ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শিরোনামে রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এ দিন বিকেলে বয়রা শিশু বিকাশ কেন্দ্রে খুলনা জেলা তথ্য অফিসের উদ্যোগে রচনা, কুইজ প্রতিযোগিতা ও চলচ্চিত্র প্রদর্শন এবং সন্ধ্যায় জাতিসংঘ পার্কে বিনামূল্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা হবে।  ১৭ এপ্রিল সুবিধাজনক সময়ে সকল উপজেলায় ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ‘ ঐতিহাসিক মুজিবনগর দিবস এবং বাংলাদেশের স্বাধীনতা’ শিরোনামে রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র সুবিধাজনক সময়ে দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন এবং স্থানীয় দৈনিক সংবাদপত্রসমূহ মুজিবনগর দিবসের তাৎপর্য তুলে ধরে বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করবে। এছাড়া সন্ধ্যার পূর্বে খুলনার সকল সিনেমা হলে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনীর ব্যবস্থা করা হবে।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *