সকল খাদ্য নিরাপদ রাখতে হবে

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, দেশের আমিষের চাহিদা পূরণে প্রাণিসম্পদ বিভাগ কাজ করছে। সকল খাদ্য নিরাপদ রাখতে হবে। ভেড়া পালনের জন্য সরকার প্রায় আড়াই হাজার কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করছে। ভেড়ার উৎপাদন দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

তিনি ২১ সেপ্টেম্বর শুক্রবার সকালে খুলনার ডুমুরিয়া বাজারে প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্র ও দিনব্যাপী মাংস বিক্রেতা প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, পর্যায়ক্রমে দেশের সকল জেলা এবং উপজেলাতে পৃথকভাবে মাংস বিক্রয় কেন্দ্র স্থাপন করা হবে। খাদ্যে ভেজাল দেওয়া থেকে বিরত থাকতে হবে। এবার দেশিয় পশু দিয়ে কুরবানি করার পরও প্রায় ১০ লাখ গরু ও ছাগল উদ্বৃত্ত ছিলো যা প্রাণিসম্পদ বিভাগের একটি অন্যতম সাফল্য। দেশ আজ মাছ ও মাংসে স্বয়ংসম্পূর্ণ।

তিনি বলেন, ডুমুরিয়ায় ভদ্রা নদী খনন কাজ প্রায় শেষের পথে এবং খুলনার জিরোপয়েন্ট থেকে সাতক্ষীরা পর্যন্ত রাস্তার সম্প্রসারণ কাজ দ্রুততার সাথে এগিয়ে চলছে। দেশে সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। একটি দেশের উন্নয়নে সরকারের ধারাবাহিকতা থাকা দরকার।

ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্ব অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রাণিসম্পদ দপ্তরের বিভাগীয় উপ-পরিচালক কল্যাণ কুমার ফৌজদার, প্রকল্প পরিচালক  মোঃ হাবিবুর রহমান, ডুমুরিয়া বাজার কমিটির সভাপতি ডাঃ গৌর কিশোর রায়, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মোঃ শাহ নেওয়াজ হোসেন জোয়াদ্দার, যশোরের ডিএলও ডাঃ ভবতোষ কান্তি রায় এবং ডুমুরিয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ শরিফুল ইসলাম। অনুষ্ঠানে মন্ত্রী দোকান মালিকদের মাঝে বিনামূল্যে ডিজিটাল ওয়েট মেশিন বিতরণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *