আইন কি পুলিশের ব্যক্তিগত সম্পত্তি !

আইন প্রয়োগ এবং পরিচালনার দায়িত্বরত পুলিশ কি তার ইচ্ছা মত আইন প্রয়োগ করতে পারে ? আইনের প্রয়োগ কি কর্তব্যরত পুলিশ কর্মীর ইচ্ছা-মর্জির বিষয়, যদি তা-ই হয় তাহলে তো আইন পুলিশের ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত হবে।

খুলনা মহানগরীর রাস্তার জ্যাম প্রতিরোধ করার জন্য ট্রাফিক কর্তৃপক্ষ আইন করেছে যে, কোনো অটো নগরীর ধর্মসভা মোড় থেকে বাদিকে পিকচারপ্যালেস মোড়ের দিকে যেতে পারবে না, অটোকে যেতে হবে ডানদিক দিয়ে। কিন্তু প্রায়সই দেখা যায় এখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশ অনুরোধের ফলে কাউকে উল্টো দিক দিয়েই যেতে দিচ্ছেন আবার কাউকে আটকাচ্ছেন, এটা যেন তার ইচ্ছা-মর্জির বিষয়!

এরকমই ঘটনা আজ ঘটে উল্লিখিত এলাকায়। এখানে সকাল পৌনে বারোটার কর্তব্যরত ছিলেন ট্রাফিক কনস্টবল মজিদ। তিনি তার ইচ্ছা মত কাউকে আটকাচ্ছিলেন কাউকে উলটোপথে যেতে দিচ্ছিলেন। এ রকম বে-আইনি কর্ম তিনি কেন করছেন জানতে চাইলে তিনি জানান কারো কারো অনুরোধ তিনি রক্ষা করছেন। আইনকে তার ব্যক্তিগত ইচ্ছানুযায়ী তিনি প্রয়োগ করতে পারেন কি-না জানতে চাইলে তিনি চটে যান এবং প্রশ্নকারীর পরিচয় জানতে চান, প্রতিবেদক তার পরিচয় প্রদান করলে তিনি রোস’র সাথে ঘাড় ঝাকি দিয়ে বলেন, “পারলে পুলিশ কমিশনার কে জানান, যখন-তখন সাংবাদিক পরিচয় দেবেন না, আপনার কিছু করার থাকলে করেন।”

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *