খুবিতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও পোনা অবমুক্ত করণ

আজ ২৩ জুলাই খুলনা বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ এন্ড মেরিন রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের উদ্যোগে ‘স্বয়ংসম্পূর্ণ মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপনে বর্ণাঢ্য র‌্যালি ও পোনা অবমুক্ত করা হয়।

সকালে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে থেকে র‌্যালিটি শুরু করে হাদী চত্বর ও কটকা স্মৃতিস্তম্ভ হয়ে মুক্তমঞ্চের পাশে এসে শেষ হয়। র‌্যালিতে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. গাউছিয়াতুর রেজা বানুসহ ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের লেকে মাছের পোনা অবমুক্ত করে এ সপ্তাহের উদ্বোধন করেন। এসময় তিনি সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, মাছ নিয়ে প্রাচীন যে প্রবাদ ছিলো ‘মাছে ভাতে বাঙালি’ তা আমরা প্রায় ভুলতে বসেছিলাম। বাস্তবে তার কোনো অবস্থাই ছিলো না। কিন্তু গত ৮/৯ বছরে বর্তমান সরকার নানা প্রচেষ্টায়, নানা কর্মসূচি বাস্তবায়ন করেছে। যার সুফল আমরা পাচ্ছি। এ ক্ষেত্রে মৎস্য বিজ্ঞানীদের অসামান্য অবদান রয়েছে। আমরা সম্মিলিতভাবে প্রচেষ্টা চালালে আমাদের অবস্থান এক বা দুই নম্বরে তুলে আনতে পারবো বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রেজিস্ট্রার এবং ডিসিপ্লিন প্রধান জাতীয় মৎস্য সপ্তাহের গুরুত্ব, সরকারের উদ্যোগ ও প্রচেষ্টা এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের সফলতা তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *