খুলনায় এখনও মাদক অপরাধই শীর্ষে, বিক্রেতাদের নয় ক্রেতাদের ছবি টানানোর প্রস্তাব

মাদকদ্রব্য নিয়ন্ত্রণে অভিযানের পাশাপাশি জনসচেতনতাও তৈরি করা হবে বলে খুলনা জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট মো. আমিন উল আহসান এর সভাপতিত্বে আজ সকালে জেলাপ্রশাসন সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

আইনশৃঙ্খলা রক্ষা কমিটির এই সভায় দীর্ঘক্ষণ মাদক নিয়ন্ত্রণ নিয়ে আলোচনা হয়। অবৈধ মাদকের বিরুদ্ধে অভিযানে ও ভ্রাম্যমান আদালতের পাশাপাশি ঈদের পরপরই রূপসার হাজী মালেক ডিগ্রি কলেজসহ শহরের অন্যান্য স্থানে মাদকবিরোধী সচেতনতা সভা করা হবে। সভায় কয়েকজন সদস্য মাদক ব্যবহারকারীদের ছবি থানায় টাঙিয়ে রাখারও অনুরোধ জানান। তবে মাদক বিক্রেতাদের ছবি টানানোর বিষয়ে কোনো আলাপ হয় নি !

আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় আরও কিছু সিদ্ধান্ত : রূপসাঘাটে খেয়া পারাপারের সময় যাত্রীদের কাছে থাকা মালামালের জন্য যে অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে তা বন্ধ করা। ঈদের পরপরই মাহিন্দ্রতে অতিরিক্ত যাত্রী বহন বন্ধ করা। দিনের বেলায় শহরে যাতে বাস-ট্রাক প্রবেশ করতে না পারে তার ব্যবস্থা নেওয়া।

সভায় আইনশৃঙ্খলা প্রতিবেদনে জানানো হয়, খুলনা জেলার নয়টি উপজেলায় গত মে মাসে রাহাজানি ১টি, চুরি ২টি, খুন ১টি, অস্ত্র আইন ২টি, নারী ও শিশু নির্যাতন ১৪টি,  নারী ও শিশু পাচার ২টি, মাদকদ্রব্য ১৪১টি এবং অন্যান্য ৮০টিসহ মোট ২৪৩টি মামলা দায়ের হয়েছে। গত এপ্রিল মাসে এ সংখ্যা ছিল ১৪৩টি।

মহানগরীর আটটি থানায় মে মাসে চুরি ৪টি, অস্ত্র আইনে ৩টি, দ্রুত বিচার ২টি, ধর্ষণ ১টি, নারী ও শিশু নির্যাতন ৭টি ও  মাদকদ্রব্য ২২০টি এবং অন্যান্য আইনে ৩২টি সহ মোট ২৬৯টি মামলা দায়ের হয়েছে। গত এপ্রিল মাসে এ সংখ্যা ছিল ২১৫টি।

আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় অতিরিক্ত পুলিশ সুপার, ডেপুটি সিভিল সার্জন, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউএনও ও কেএমপি’র প্রতিনিধিসহ অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *