খুলনায় জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী

জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী, মূল্যায়ণ ও পুরস্কার বিতরণ  অনুষ্ঠান আজ দুপুরে খুলনার গল্লামারীস্থ মৎস্য বীজ উৎপাদন খামার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান।

প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তাঁর নেতৃত্বে বাংলাদেশ বর্তমানে মাছে স্বয়ংসম্পূর্ণ। অর্থনীতিতে মৎস্য সেক্টর অবদান রাখছে। মৎস্য চাষ করে আরও উৎপাদন বৃদ্ধি করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মৎস্যখাত, অর্থনৈতিক, সামাজিকসহ সকল সেক্টর দ্রুত এগিয়ে যাচ্ছে।  তিনি বলেন, দেশের মৎস্য উৎপাদন বৃদ্ধির ফলে দরিদ্র মৎস্যজীবীদের আয় বৃদ্ধি পেয়েছে। সাথে সাথে অতিরিক্ত কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মৎস্য অধিদপ্তরের বিভাগীয় উপপরিচালক রণজিৎ কুমার পাল এবং  খুলনা বিএফএফইএ ভাইস প্রেসিডেন্ট সেখ মোঃ আব্দুল বাকী। স্বাগত বক্তৃতা করেন জেলা মৎস্য অফিসার মোঃ আবু ছাইদ। অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন পাইকগাছা বিএফআরআই এর উপপরিচালক মিসেস নিলুফার বেগম, মৎস্যজীবী সমিতির সভাপতি নূর মোহাম্মদ শিকদার এবং চিংড়ি চাষী মোঃ আব্দুল গফুর খান।  জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি মাছ চাষে অবদানের জন্য ৬ জন সফল মৎস্য চাষী এবং ৫ জন সফল মৎস্য পণ্য  রপ্তানীকারক ও গুণগতমানের জন্য ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন এবং তিন দিনব্যাপী মৎস্য মেলায় বিজয়ীদের মাঝে ও স্টল প্রতিনিধিদের মাঝেও পুরস্কার বিতরণ করেন।

উল্লেখ্য, এবছর মাছ চাষে সফল মৎস্য চাষীরা হলো: মোঃ খাইরুল ইসলাম বটিয়াঘাটা, গাউছুল হক লস্কর রূপসা, মোঃ আশরাফ সরদার ফুলতলা, মোঃ উজ্জ্বল গাজী দিঘলিয়া, সুজিত মন্ডল ডুমুরিয়া, এবং মোঃ জাহিদুর রহমান দাকোপ। মৎস্য পণ্য রপ্তানীকারক ও গুণগতমানের জন্য জয় ফিড মিলস লিঃ, জালালাবাদ ফ্রোজেন ফুডস লিঃ রূপসা, ফ্রেস ফুডস লিঃ রূপসা, সউদার্ন ফুডস লিঃ রূপসা এবং এটলাস সী ফুডস লিঃ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *