খুলনায় তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

খুলনায় তিনদিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ৫ ফেব্রুয়েরী বিকেলে খুলনা সার্কিট হাউজ মাঠে উদ্বোধন করা হয়। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে এ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক প্রধান অতিথির বক্তৃতায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন এদেশের মানুষকে দেখিয়েছেন। সেই স্বপ্ন আজ বাস্তবে রূপ নিয়েছে এবং এদেশের মানুষ তার সুফল ভোগ করছে। শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্পসহ সকল সেক্টরে প্রযুক্তির ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গ্রামের তৃণমূল মানুষ আজ ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে ৩০ প্রকারের সেবা গ্রহণ করতে পারছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি কার্যালয়ের পুলিশ সুপার আবু হেনা খন্দকার ওহিদুল ও পুলিশ সুপার নিজামুল হক মোল্ল্যা। এতে সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। স্বাগত বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলম।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রকল্পের প্রকল্প পরিচালক ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন এবং বিভিন্ন স্টল ঘুরে দেখেন। অনুষ্ঠানে সরকারি কর্মচারী ও বেসরকারি কর্মকর্তা, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও গণমাধ্যম প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত আটটা পর্যন্ত চলবে। মেলায় পাঁচটি প্যাভিলিয়নের আওতায় মোট ৭৫টি স্টল অংশগ্রহন করে। প্যাভিলিয়ন-১ এর আওতায় রয়েছে- ই-সেবাসমূহ; প্যাভিলিয়ন ২-এ  রয়েছে ডিজিটাল সেন্টার, ব্যাংক, ফিনান্সিয়াল; প্যাভিলিয়ন-৩ এ অর্থনৈতিক প্রবৃদ্ধি ও জেলা ব্রান্ডিং; প্যাভিলিয়ন ৪ এ শিক্ষা এবং প্যাভিলিয়ন-৫ এ রয়েছে তরুণ উদ্ভাবকদের স্টলসমূহ।  মেলায় রচনা, বিতর্ক ও কুইজ প্রতিযোগিতার আয়োজন রয়েছে এবং প্রতিদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *