খুলনায় নয় জন শ্রেষ্ঠ জয়িতাকে সম্মাননা প্রদান

খুলনা সিটি কর্পোরেশন এলাকার চারজন ও জেলা পর্যায়ের নির্বাচিত পাঁচজন শ্রেষ্ঠ জয়িতাকে আজ সম্মাননা প্রদান করা হয়। ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় খুলনা জেলা প্রশাসনের সহযোগিতার ও জেলা মহিলা বিষয়ক অফিসের উদ্যোগে এ উপলক্ষে  আজ দুপুরে খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান বলেন, নারী শিক্ষা, নারীর ক্ষমতায়ন ও উন্নয়নের ভিত রচনা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নারীদের অধিকার নারীদেরকেই আদায় করে নিতে হবে। সরকার নারী সমাজকে দেশের সকল ক্ষেত্রে সম্পৃক্ত করে যাচ্ছে। পূর্বের তুলনায় কর্মক্ষেত্রে নারীদের অংশগ্রহণ বৃদ্ধি পেয়েছে। তারা আজ মাথা উচু করে দাঁড়িয়েছে। জয়িতাদের অবদান সমাজে ছড়িয়ে দিতে পারলে নারীরা আরো উৎসাহিত হবেন। তিনি আরও বলেন, বেগম রোকেয়া ছিলেন নারী শিক্ষা ও নারী জাগরণের অগ্রদূত। সমাজের কুসংস্কার ভেঙ্গে নারীদের মধ্যে শিক্ষার আলো ছড়িয়ে দিতে অগ্রণী ভূমিকা পালনের জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ নূর-ই-আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক মোঃ মাহিনুল হক, অধ্যক্ষ জাফর ইমাম, সংরক্ষিত মহিলা কাউন্সিলর হাসনা হেনা, খুলনা কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল বাশার মোল্লা, রূপান্তরের নির্বাহী পরিচালক স্বপন কুমার গুহ এবং সাবেক জয়িতা মুরর্শিদা আক্তার রনি। স্বাগত বক্তৃতা করেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সাবেক জয়িতা শোভা রানী হালদার এবং এবারের শ্রেষ্ঠ জয়িতা ছাকেরা বানু।

খুলনায় ২০১৭-১৮ সালে সিটি কর্পোরেশন এলাকায় চারটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী লুৎফর হক, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী সেলিনা আক্তার পিয়া, সমাজ উন্নয়নে ছাকের বানু এবং সফল জননী রহিমা বেগম।

খুলনা জেলা পর্যায়ে পাঁচটি ক্যাটাগরিতে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা হচ্ছেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী ক্যাটাগরীতে বেগম জাহানারা ভূইয়া, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী-তে জয়া রানী বোস, সফল জননী ক্যাটাগরীতে মঞ্জরী মন্ডল, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু-তে মর্জিনা খাতুন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখা ক্যাটাগরীতে ছাকেরা খাতুন।

অনুষ্ঠানে প্রধান অতিথি শ্রেষ্ঠ জয়িতাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। এ সময় সরকারি অফিসার ও বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *