খুলনায় বিশ্ব পর্যটন দিবস পালন

‘পর্যটন শিল্প বিকাশে তথ্যপ্রযুক্তি’এই প্রতিপাদ্য নিয়ে আজ (বৃহস্পতিবার) খুলনায় পালিত হয় বিশ্ব পর্যটন দিবস-২০১৮। এ উপলক্ষে সকালে খুলনা জেলা প্রশাসন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান।

আলোচনা সভায় অতিথিরা বলেন, খুলনাসহ দক্ষিণ পশ্চিমাঞ্চল পর্যটন শিল্পের জন্য এক সম্ভাবনাময় অঞ্চল। এখানে রয়েছে বৈচিত্র্যময় ম্যানগ্রোভ বন সুন্দরবন। যা দেশ বিদেশের মানুষের কাছে দৃষ্টিনন্দিত ও আকর্ষণীয় স্থান। সরকার এ অঞ্চলের পর্যটন বিকাশে সম্প্রতি খুলনার বটিয়াঘাটা উপজেলায় ৪২ একর জায়গায় শেখ রাসেল ইকো পার্ক তৈরি করছে। অতিথিরা পর্যটনের বিকাশে আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার করা, বিভিন্ন ওয়েব টুলস, মোবাইল এ্যাপস, সোসাল মিডিয়ার ব্যবহার এবং ট্যুরিস্ট স্পট বেইজ ম্যাপ তৈরির পরামর্শ প্রদান করেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড উড টেকনোলজি ডিসিপ্লিনের প্রফেসর ড. মো. ওয়াসিউল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন খুলনা ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার দেওয়ান মো. লালন। সভায় ট্যুর অপারেটর, রেস্তোরা মালিক, এনজিও প্রতিনিধি, ট্যুরিস্ট পুলিশের সদস্য, স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে দিবসটি উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে  শহীদ হাদিস পার্ক থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয় এসে শেষ হয়। র‌্যালিতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *