খুলনায় সরকারি মূল্যে গ্যাস সরবরাহ নিশ্চিৎ করতে হবে

খুলনা পাইপ লাইনে গ্যাস সরবরাহের দাবী ছিল দীর্ঘদিনের। সেই দাবি এখন উপেক্ষিত হতে চলেছে। খুলনাবাসীর প্রাণের দাবী পাইপ লাইনে গ্যাস সরবরাহ করা না হলে খুলনায় স্বল্পমূল্যে এলপি গ্যাস সরবরাহ নিশ্চিৎ করতে হবে।

খুলনার বাজারে দফায় দফায় গ্যাসের দাম বৃদ্ধি পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে জনউদ্যোগ,খুলনার নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, তিন দফায় গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয়েছে ১০ গুণ। অথচ সরকারি ১২ কেজি ওজনের এলপি গ্যাস পূর্বের মূল্যেই সংগ্রহ করছেন ডিলাররা। নেতৃবৃন্দ বলেন, বর্তমানে খুলনার প্রায় এক লাখ গ্রাহক এলপি গ্যাস ব্যবহার করেন। তাই এ অবস্থায় গ্যাসের দাম বৃদ্ধির প্রভাব পড়েছে খুলনার জনজীবন ও অর্থনীতিতে।

আজ মঙ্গলবার দুপুরে জনউদ্যোগ, খুলনার অর্ধবাষিকী পরিকল্পনা সভা সংগঠনের অস্থায়ী কার্যালয়ে সংগঠনের আহবায়ক এ্যাড: কুদরত-ই-খুদার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন সংগঠনের সদস্য সচিব সাংবাদিক মহেন্দ্র নাথ সেন। সভায় এলপি গ্যাসের দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় বক্তারা বলেন, আন্তর্জাতিক বাজারের দোহাই দিয়ে সিন্ডিকেটের মাধ্যমে তারা স্থানীয় বাজারে মূল্য বাড়িয়েছে। ফলে দুর্ভোগে পড়েছে গ্যাস ব্যবহারকারী জনগণ। বক্তারা বলেন, সরকারি গ্যাস খুলনায় ঠিক মতো সরবরাহ করলে এই গ্যাসের মূল্য বৃদ্ধি পেত না। তাই সরকারি গ্যাস সরবরাহ বৃদ্ধিসহ খুলনায় সরকারী মূল্যে গ্যাস সরবরাহ করতে হবে। সভায় কমিটির অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *