খুলনায় সর্বোচ্চ ভ্যাট প্রদানকারীদের সম্মাননা

জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে আজ সোমবার সকালে খুলনায় খাত ভিত্তিক সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আয়োজনে হোটেল টাইগার গার্ডেন মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর, তথ্য ব্যবস্থাপনা ও সেবা) মোঃ আলমগীর হোসেন।

প্রধান অতিথি বলেন, উন্নয়ন অগ্রযাত্রায় বিকশিত বাংলাদেশ বাস্তবায়নের ভিত রচিত হয়েছে। ব্যবসায়ীরা এ অগ্রযাত্রার ইতিবাচক দূত। ক্রেতার নিকট হতে আহরিত কর রাষ্ট্রীয় কোষাগারে জমা দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বাস্তবায়নের চালিকা শক্তি হয়ে কাজ করছেন তারা। ভিক্ষুকের জাতি নয়, সম্মানিত জাতি হয়ে বাঁচতে চাই আমরা। সময়ের সাথে দেশ ও সরকারের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। তিনি আরও বলেন, কর আহরণে অস্বচ্ছতা দূরী করণে অনলাইন ব্যবস্থাপনার দিকে ধাবিত হয়েছে রাজস্ব বোর্ড। করদাতা ও আদায়কারীর মধ্যে ব্যক্তিগত যোগাযোগ হ্রাস পেয়েছে। এখন আহরিত ভ্যাটের শতভাগ সরকারি কোষাগারে জমা হওয়া নিশ্চিত করতে নিরন্তর কাজ চলছে। ভ্যাট আইন সময়ের সাথে আরো বাস্তবমুখী করা হবে। উন্নয়নের অক্সিজেন ভ্যাট বা রাজস্ব, এর ব্যবস্থাপনায় কোন অনিয়মকে প্রশ্রয় দেয়া হবে না। স্বচ্ছতা ও জবাবদিহিতা উন্নয়নের পূর্ব শর্ত। আদায় যোগ্য করের শতভাগ আদায় নিশ্চিত করা প্রয়োজন। তবেই জ্ঞানভিত্তিক, সমৃদ্ধ ও স্বাবলম্বী বাংলাদেশের স্বপ্ন সত্যি হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার, কর আপীল অঞ্চল-খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়, মোংলা কাস্টম হাউসের কমিশনার সুরেশ চন্দ্র বিশ্বাস, ডেপুটি পুলিশ কমিশনার সাইফুল হক এবং খুলনা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সহ-সভাপতি মোস্তফা জেসান ভুট্ট। সভাপতিত্ব করেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট’র কমিশনার মোঃ মোস্তবা আলী। স্বাগত জানান বাগেরহাটের ডেপুটি কর কমিশনার সুমন দাশ। মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত কমিশনার মুহাম্মদ রাশেদুল আলম।

অনুষ্ঠানে ২০১৭-১৮ অর্থ বছরে উৎপাদন, সেবা ও ব্যবসা এই তিনটি ক্যাটাগরীতে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ১০টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো মধ্যে উৎপাদনে  খুলনার মেসার্স এস বি ফুড প্রোডাক্টস, মোল্লাহাটের আকিজ বিড়ি ফ্যাক্টরী লিঃ, সাতক্ষীরার রনি প্লাইউড ইন্ডাস্ট্রিজ এবং মনিকা ক্যামিক্যাল কনেশন শরীয়তপুর। সেবায় খুলনার ক্রিস্টিয়ান সার্ভিসসোসাইটি, মোংলার হোটেল পশুর এবং মোজাফফর গার্ডেন এন্ড রিসোর্ট, সাতক্ষীরা। ব্যবসা পর্যায়ে খুলনা দৌলতপুর সেফ এন সেইভ, বাগেরহাট ওয়ালটন প্লাজা ও পলাশপোল ওয়ালটন প্লাজা, সাতক্ষীরা ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *