পরিবর্তন-খুলনার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদ্যাপন

কম্যিউনিটি ডেভেলপমেন্ট সিএসআর প্রোগ্রাম অব কেপিসিএল প্রকল্পের আওতায় পরিবর্তন-খুলনার আয়োজনে অদ্য ২১ ফেব্রুয়ারী ২০১৮ তারিখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উদযাপন করা হয়।

এ উপলক্ষে সকালে উত্তর কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শিক্ষক, শিক্ষার্থী এবং সিএসআর প্রকল্প ও পরিবর্তন-খুলনার কর্মকর্তাদের সমন্বয়ে প্রভাত ফেরী সরকারী বি. এল. কলেজ এর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে আজকের অনুষ্ঠানের প্রথম পর্ব শেষ হয়।

বিদ্যালয় প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণীর আয়োজন করা হয়। এ পর্যায়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে হাতের লেখা, চিত্রাঙ্কন, রচনা ও কবিতা আবৃতি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ১৯৫২ সালের ভাষা আন্দোলনের উপর একটি নাটিকা প্রদর্শন করে। পরিশেষে প্রতিযোগিতায় বিজয়ী ও নাটকে অংশগ্রহণকারীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সমাজ সেবক মোঃ মুরাদ হোসেন, বাংলাদেশ আওয়ামীলীগ ৭ নং ওয়ার্ড সেক্রেটারী মোঃ জিয়াউর রহমান, পরিবর্তন-খুলনা’র নির্বাহী পরিচালক এম. নাজমুল আজম ডেভিড। এছাড়াও উপস্থিত ছিলেন প্রকল্পের কম্পিউটার প্রশিক্ষক মোঃ সাজ্জাদ সরকার ও ফিল্ড ফ্যাসিলেটিটর আকলিমা আক্তার, পরিবর্তন-খুলনার হিসাবরক্ষণ কর্মকর্তা শেখ আমীর আখতার ও প্রশাসনিক কর্মকর্তা মাফরুদা খাতুন। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিস সুলতানা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রকল্পের প্রোগ্রাম অফিসার শিরিন পারভীন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *