প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন খুবির ছয় শিক্ষার্থী

খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় জন শিক্ষার্থী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কামিশন প্রদত্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৭ লাভ করেছেন।

আজ সকাল ১১ টায় তেজগাঁওস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে আনুষ্ঠানিকভাবে এ স্বর্ণপদক পরিয়ে দেন। প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত এই কৃতী শিক্ষার্থীরা হলেন ২০১৭ সালে বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিসিপ্লিনসমূহের মধ্যে স্নাতক (সম্মান) শ্রেণিতে জিপিএ ৪ এর মধ্যে সর্বোচ্চ ৩.৯৩ অর্জনকারি পদার্থবিজ্ঞান ডিসিপ্লিনের মোঃ রাহাত আলী, জীব বিজ্ঞান স্কুলের ডিসিপ্লিনসমূহের মধ্যে সর্বোচ্চ জিপিএ ৩.৯৫ অর্জনকারি এগ্রোটেনোলজি ডিসিপ্লিনের জিনাত সুলতানা, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিসিপ্লিনসমূহের মধ্যে সর্বোচ্চ জিপিএ ৩.৭৮ অর্জনকারি ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের আসিফ সারোয়ার, কলা ও মানবিক স্কুলের ডিসিপ্লিনসমূহের মধ্যে সর্বোচ্চ জিপিএ ৩.৫৯ অর্জনকারি ইংরেজি ডিসিপ্লিনের তুশমিত মেহেরুবা আঁকা, সমাজ বিজ্ঞান স্কুলের ডিসিপ্লিনসমূহের মধ্যে সর্বোচ্চ জিপিএ ৩.৮৫ অর্জনকারি অর্থনীতি ডিসিপ্লিনের তহমিনা ইসলাম এবং চারুকলা ইনস্টিটিউটের ডিসিপ্লিনসমূহের মধ্যে সর্বোচ্চ জিপিএ ৩.৯২ অর্জনকারি ড্রইং এন্ড পেইন্টিং ডিসিপ্লিনের শাপলা সিংহ।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিতরণ অনুষ্ঠানে খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান উপস্থিত ছিলেন। এদিকে উপাচার্য প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রাপ্ত খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় জন মেধাবী শিক্ষার্থীকে তাঁর নিজের এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

অপরদিকে ঢাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা মিলনায়তন থেকে সরাসরি সম্প্রচারিত প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানটি বিশেষ ব্যবস্থায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ইউআরপি ডিসিপ্লিনের লেকচার থিয়েটারে সরাসরি দেখানোর ব্যবস্থা করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান এবং বিপুল সংখ্যক শিক্ষক-শিক্ষার্থী উক্ত প্রধানমন্ত্রী স্বর্ণপদক অনুষ্ঠানটি উপভোগ করেন।

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *