বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবলে ঝিনাইদহকে হারিয়ে খুলনা চ্যাম্পিয়ন

যুব ও ক্রীড়ান্ত্রণালয়ের ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে ও খুলনা বিভাগীয় প্রশাসনের ব্যাবস্থাপনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক খুলনা জেলা।

আজ রবিবার বিকেলে খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা ২-০ গোলে ঝিনাইদহ জেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলতে থাকে খুলনা। আর ৫ মিনিটের মধ্যেই গোলের দেখা পেয়ে যায়। এসময় বাম দিক থেকে আক্রমনে ওঠে খুলনা। মধ্যমাঠের এক খেলোয়াড়ের থেকে বল পেয়ে দলের ৯ নম্বর জার্সি পরিহিত খোলোয়াড় ইয়াসিন গোলমুখে অমিতের কাছে বল দিলে তিনি সর্ট নিতে ব্যার্থ হন। পরবর্তীতে ফিরতি বলে কোনাকুনি শর্টে গোল করেন ইয়াসিন (১-০)। এরপর খেলায় ফেরার জন্য মরিয়া হয়ে ওঠে ঝিনাইদহ জেলার খেলোয়াড়রা। প্রথমার্ধের বাকিটা সময় বেশ কয়েকটি আক্রমন করে ঝিনাইদহের খেলোয়াড়রা। প্রথমার্ধের শেষদিকে সহজ একটি সুযোগ নস্ট করে খুলনা। গোলরক্ষককে একা পেয়েও বল বাইরে মেরে দেন এক খেলোয়াড়।

এরপর দ্বিতীয়ার্ধে খেলা আরো জমে ওঠে। দুই দলই একের পর এক আক্রমন পাল্টা আক্রমন করতে থাকে। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটে ঝিনাইদহের একটি দারুন আক্রমন ভুন্ডল করে দেন খুলনার রক্ষনভাগের খেলোয়াড়রা। আক্রমন পাল্টা আক্রমেনর মধ্যে খেলার ৫৮ মিনিটে ব্যাবধান দ্বিগুন করে খুলনা। এ সময় ডানদিক থেকে আক্রমনে যায় তারা। দারুন শর্টে কোনাকুনিভাবে বল জালে জড়িয়ে দেন খুলনার ১০ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় অমিত (২-০)। খেলার বাকি সময়ে দুই দলের খেলা কিছুটা ঝিমিয়ে পড়ে। শেষ পর্যন্ত ২-০ গোলে জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় খুলনা। ফাইনালে সেরা খেলোয়াড় নির্বাচিত হন খুলনার অমিত। আর সেরা গোল রক্ষক নির্বাচিত হন খুলনার আল আমিন।

ফাইনাল খেলা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ ফারুক হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) সুবাস চন্দ্র সাহা। সার্বিক তত্বাবধায়নে ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নিশ্চিন্ত কুমার পোদ্দার। মাঠে খেলা পরিচালনার সার্বিক দায়িত্বে ছিলেন খুলনা জেলা ক্রীড়া অফিসার মোঃ আলীমুজ্জামান।

উল্লেখ্য, গত ২৬ সেপ্টেম্বর থেকে খুলনা বিভাগের ১০ জেলা ও খুলনা মহানগরসহ মোট ১১টি দল নিয়ে এ টুর্নামেন্ট শুরু হয়। এই টুর্নামেন্ট থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে খুলনা বিভাগীয় দল গঠন করা হবে। যারা এই টুর্নামেন্টের জাতীয় পর্যায়ে অংশ গ্রহন করবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *