বঙ্গবন্ধু অনূর্ধ-১৭ ফুটবল, খুলনা ও ঝিনাইদহ ফাইনালে

যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনূর্ধ-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবলের খুলনা বিভাগীয় পর্যায়ের ফাইনালে উঠেছে খুলনা জেলা ও ঝিনাইদহ জেলা।

শনিবার খুলনা জিলা স্কুল মাঠে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে খুলনা জেলা ২-০ গোলে যশোর জেলাকে ও দ্বিতীয় সেমিফাইনালে ঝিনাইদহ জেলা ৪-২ গোলে সাতক্ষীরা জেলা দলকে পরাজিত করে ফাইনালে উন্নীত হয়।

সকাল ৯টায় দিনের প্রথম সেমিফাইনালে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে খুলনার খেলোয়াড়রা। খেলা শুরুর প্রথম মিনিটেই এগিয়ে যায় স্বগাতিক খুলনা জেলা। কিক অফ থেকেই আক্রমণে যায় খুলনা।  বা প্রান্ত থেকে বল পেয়ে খুলনার ইয়াসিন সামনে বাড়িয়ে দেন। তার কাছ থেকে বল পেয়ে একক প্রচেষ্টায় যশোরের দুইজন খেলোয়াড়কে কাটিয়ে,  পরে গোলরক্ষককেও বোকা বানিয়ে পুশ করে বল জালে পাঠিয়ে দেন খুলনার ১১ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় নাহিদ (১-০)।

প্রথম মিনিটে এগিয়ে যাওয়ার পর খুলনার খেলোয়াড়রা মাঠে আরও উজ্জীবিত থাকে। একের পর এক আক্রমণে প্রতিপক্ষের রক্ষণভাগকে দিশেহারা করে ফেলে। আগের দুই ম্যাচে দারুন খেলা যশোরের  খেলোয়াড়রা অনেকটা নিস্প্রভ হয়ে থাকে। যদিও অনেকগুলো আক্রমণ থেকেও প্রথমার্ধে গোল ব্যবধান বাড়াতে পারেনি খুলনা। প্রথমার্ধে সুযোগ না পেলেও দ্বিতীয়ার্ধে খেলায় ভালোভাবে ফেরে যশোর। এ সময় বেশ কয়েকটি আক্রমণ করে যশোর। গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে যশোরের খেলোয়াড়রা। বেশ কয়েকটি পাল্টা আক্রমণ করে খুলনাও। দ্বিতীয়ার্ধের ৩০ মিনিটে ব্যাবধান দ্বিগুন করে খুলনা। পাল্টা আক্রমণ থেকে প্রতিপক্ষের রক্ষণভাগে জটলা সৃষ্টি হয়। সেই জটলা থেকে বল পেয়ে দারুন গোল করে ব্যাবধান দ্বিগুন করেন খুলনার ১৫ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় সুরজিৎ। শেষ পর্যন্ত এই ২-০ গোলের জয় নিয়ে ফাইনালে উন্নীত হয় খুলনা।

প্রথম সেমিফানালের মতো দ্বিতীয় সেমিফাইনালও দারুন প্রতিদ্বন্দ্বিদাপূর্ণ হয়। নির্ধারিত সময়ে ১-১ গোলে খেলাটি শেষ হয়। পরবর্তীতে টাইব্রেকারে ঝিনাইদহ জেলা ৪-২ গোলে সাতক্ষীরাকে পরাজিত করে ফাইনালে ওঠে।

খেলার দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে  ১১ নম্বর জার্সি পরিহিত খেলোয়াড় সাইফুলের দারুন সর্টে করা গোলে এগিয়ে যায় ঝিনাইদহ।  এরপর খেলার অতিরিক্ত সময়ে সাতক্ষীরার হয়ে গোলটি শোধ করেন রনজিৎ। পরে টাইব্রেকিংয়ে ঝিনাইদহের হয়ে গোল করেন শাকিল, সাইফুল, জিসান ও রিয়াজ। আর সাতক্ষীরার হয়ে গোল করেন মমিনুল ও মাসুম।

রবিবার বিকেল ৩টায় একই মাঠে প্রতিযোগিতার ফাইনালে খুলনা জেলা মুখোমুখি হবে ঝিনাইদহ জেলার। পুরো টুর্নামেন্ট থেকে বাছাই করা খেলোয়াড়দের নিয়ে গঠন করা খুলনা বিভাগীয় দল। দলটি পরবর্তীতে এই প্রতিযোগিতার জাতীয় পর্বে অংশ গ্রহন করবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ ,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *