বভিন্নি অপরাধে ৪ টি প্রতষ্ঠিানকে ১২ হাজার টাকা জরমিানা

বাণজ্যি মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধকিার সংরক্ষণ অধদিপ্তররে খুলনা বভিাগীয় ও জলো র্কাযালয়রে সমন্বয়ে ২১ মার্চ ভেজাল বিরোধী বাজার অভযিান ফুলতলা উপজলোয় পরচিালতি হয়।

উপজেলায় অবস্থিত ইটভাটাগুলো সঠকি পরমিাপরে ইট তরৈী করছে কনিা সেটা পরীক্ষা করার উদ্দেশ্যে ৩ টি ইটভাটা পরর্দিশন করা হয় এবং সেগুলোতে তৈরীকৃত ইট সঠিক পরিমাপের পাওয়া যায়। অভিযানের  অংশ হিসেবে উপজেলার পথের বাজার এবং শিরোমণি বাজার এলাকায় ফার্মেসী, হোটেল, মুদি এবং মিষ্ঠির দোকান পরিদর্শন করা হয় এবং সর্বোচ্চ খুচরা মূল্য বিহীন ওষুধ (physician’s sample) ও আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশী কসমেটিকস বিক্রয় এবং নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি উৎপাদন করার অপরাধে পান্না স্টোর, আমিন ফার্মেসী, সাতক্ষীরা যাদব ঘোষ ডেয়ারী এবং আদি সাতক্ষীরা ঘোষ ডেয়ারী-কে যথাক্রমে দুই হাজার, পাঁচ হাজার, তিন হাজার ও দুই হাজার টাকা সহ মোট ১২ (বারো হাজার) টাকা জরিমানা করা হয়।

জরমিানার র্অথ তাৎক্ষনকিভাবে অভযিুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়। এ অভিযানে সকলকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। উপস্থতি জনসাধারণকে সচেতন করার জন্য তাদরে মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর লিফলেট ও প্যাম্পলটে বতিরণ করা হয়।

বভিাগীয় কার্যালয় কতৃক পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব এবং জেলা কার্যালয়ের সহকারী পরচিালক শিকদার শাহীনুর আলম। এছাড়া সার্বিক সহায়তা প্রদান করে কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদশে (ক্যাব) এবং এপিবিএন খুলনা’র সদস্যবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *