বিভিন্ন অপরাধে চারটি প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগীয় এবং জেলা কার্যালয়ের সমন্বয়ে আজ দুটি ভেজাল বিরোধী বাজার অভিযান মহানগরীর সাউথ সেন্ট্রাল রোড, এবং ৭০, খান এ সবুর রোড, খুলনা এলাকায় পরিচালিত হয়।

সাউথ সেন্ট্রাল রোড এলাকায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে তৈরিকৃত খাবার সংরক্ষণ, খাদ্যে নিষিদ্ধ রং মিশ্রণ করায় ফ্যান ফেয়ার, আদ-দ্বীন সপ এবং ৭০, খান এ সবুর রোড,  খুলনা এলাকায় ক্ষতিকর রং মিশ্রণ ও সংরক্ষণ করায় মান্নান চটপটি হাউজ-কে বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী যথাক্রমে পাঁচ হাজার, এক হাজার এবং ১০ হাজার টাকাসহ মোট ১৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন।

অপরদিকে, সাউথ সেন্ট্রাল রোড এলাকায় এমআরপি বিহীন বিদেশী কসমেটিকস সংরক্ষণ ও বিক্রয় করার দায়ে খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম সিফাত কসমেটিকস-কে দুই হাজার টাকা জরিমানা ও আদায় করেন।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়। অভিযানে সার্বিক সহায়তা ছিলেন কনজ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা,  এবং এপিবিএন, খুলনা’র সদস্যবৃন্দ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *