বিভিন্ন অপরাধে নগরীর ৪ টি প্রতিষ্ঠানকে ২৮ হাজার টাকা জরিমানা

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় ও জেলা কার্যালয়ের সমন্বয়ে আজ দুটি ভেজাল বিরোধী বাজার অভিযান মহানগরীর ফুলবাঢ়ী গেইট এলাকায় পরিচালিত হয়।

অভিযানে সর্বোচ্চ খুচরা মূল্য (MRP) বিহীন বিদেশী প্রসাধনী বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করার অপরাধে মেসার্স রফিক স্টোর, বিসমিল্লাহ কসমেটিকস, ভাই ভাই কসমেটিকস এবং মদিনা ম্যাচিং এন্ড কসমেটিকস-কে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী যথাক্রমে ১৫ হাজার, পাঁচ হাজার, তিন হাজার ও পাঁচ হাজার টাকা সহ মোট ২৮ হাজার (আটাশ হাজার) টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জরিমানার অর্থ তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানগুলির নিকট থেকে আদায় করা হয়। অভিযানে সকলকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুসারে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ জানানো হয়। উপস্থিত জনসাধারণকে সচেতন করার জন্য তাদের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয়। বিভাগীয় কার্যালয় কতৃক পরিচালিত অভিযানের নেতৃত্ব দেন সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব এবং জেলা কার্যালয়ের সহকারী পরিচালক  শিকদার শাহীনুর আলম। এছাড়া সার্বিক সহায়তা ছিলেন কঞ্জ্যুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), খুলনা’র প্রতিনিধি এবং এপিবিএন, খুলনা’র সদস্যবৃন্দ।

 

 

 

 

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *