বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে খুলনায় কর্মসূচি

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৮ উদযাপন  উপলক্ষে খুলনা শিশু একাডেমীর উদ্যোগে চার দিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সপ্তাহের এবারের প্রতিপাদ্য ‘গড়তে শিশুর ভবিষ্যৎ, স্কুল হবে নিরাপদ’।

১অক্টোবর সকাল ১০টায় খুলনা শিশু একাডেমি চত্ত্বরে উদ্বোধন অনুষ্ঠান, শিশু সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ৩ অক্টোবর সকাল ১০টায় বাল্যবিবাহ নিরোধ দিবস উপলক্ষে শিশু সমাবেশ, মানব বন্ধন, আলোচনা সভা ও পথনাটক।

৪অক্টোবর সকাল সাড়ে আটটায় জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষে দেশের গান প্রতিযোগিতা (কেবলমাত্র কন্যা শিশুদের জন্য), ক-বিভাগ শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত এবং খ-বিভাগ ৬ষ্ঠ- ১০ম শ্রেণি পর্যন্ত। সকাল ১০টায় কন্যা শিশু সমাবেশ, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

৭অক্টোবর সকাল নয়টায় মোরগ লড়াই প্রতিযোগিতা (শুধুমাত্র পথ শিশু, শ্রমজীবি শিশু এবং সুবিধাবঞ্চিত ছেলে শিশুদের জন্য)। ক-বিভাগ ১০ বছর পর্যন্ত এবং খ-বিভাগ ১১-১৮ বছর বয়স পর্যন্ত, সকাল সাড়ে নয়টায় চিত্রাংকন প্রতিযোগিতা (কেবলমাত্র অটিস্টিক ও বিশেষ চাহিদা সম্পন্ন) ক-বিভাগ ১০বছর পর্যন্ত

এবং খ-বিভাগ ১১-১৮ বছর বয়স পর্যন্ত। উভয় বিভাগের বিষয় ও মাধ্যমঃ উম্মুক্ত। সকাল ১১টায় সমাপনী, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

চিত্রাংকন প্রতিযোগিতার কাগজ বাংলাদেশ শিশু একাডেমী সরবরাহ করবে এবং অন্যান্য সরঞ্জামাদি শিশুদের সংঙ্গে আনতে হবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *