ভোক্তাদের অধিকার রক্ষায় ভোক্তার সচেতনতা ও আইনের কঠোর প্রয়োগ প্রয়োজন

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন প্রচারের মাধ্যমে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত সেমিনারে বক্তারা বলেন, ভোক্তাদের অধিকার রক্ষায় ভোক্তার সচেতনতা ও আইনের কঠোর প্রয়োগ প্রয়োজন, এবং সেই সাথে সকল পর্যায়ে নীতি-নৈতিকতার চর্চা করতে হবে।

ব্যবসায়ীদের অধিক মুনাফার আকাঙ্খা যেমন পরিহার প্রয়োজন, তেমনি ক্রেতাদেরও সচেতনতা প্রয়োজন। ভোক্তা অধিকার রক্ষায় দেশে যে আইন প্রণয়ন করা হয়েছে তার প্রয়োগে ভোক্তারা উদ্যোগ নিলে ভোক্তা অধিকার প্রতিষ্ঠিত হবে।

খুলনা জেলা প্রশাসন সম্মেলনকক্ষে আজ মঙ্গলবার সকালে এ সেমিনার অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা জেলা কার্যালয় যৌথভাবে এই সেমিনারের আয়োজন করে।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন সেমিনারে প্রধান অতিথি ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি ছিলেন খুলনা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক এসএম নাজিমুল ইসলাম। সেমিনারে খুলনা বাজার অফিসার আব্দুস সালাম তরফদার, এ্যাডভোকেট এনায়েত আলী, সাংবাদিক শামীম আশরাফ শেলী সহ ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সরকারি কর্মচারীগণ (অফিসার) তাঁদের মতামত ব্যক্ত করেন।

উল্লেখ্য, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভেজাল পণ্য ও ঔষধ বিক্রি, খাদ্যে বা পণ্যে নিষিদ্ধ দ্রব্যের মিশ্রণ, অবৈধ প্রক্রিয়ায় উৎপাদন, ধার্য মূল্যের চেয়ে অধিক মূল্যে দ্রব্য বিক্রি, মিথ্যা বিজ্ঞাপন, ওজনে কারচুপি, মেয়াদ উত্তীর্ণ দ্রব্য বিক্রিসহ অন্যান্য বিষয়ে প্রতিরোধে কাজ করে যাচ্ছে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *