শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আজ (শনিবার) দুপুরে খুলনা ডুমুরিয়ায় প্রায় দুই কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে বান্দা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের নতুন নারায়ণ চন্দ্র চন্দ চার তলা একাডেমিক ভবন উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ বলেন, কোমলমতি শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আজকের শিক্ষার্থীরা আগামী দিনে দেশকে নেতৃত্ব দিয়ে উন্নত দেশের সারিতে দাঁড় করাবে। শিক্ষার্থীদের সঠিক শিক্ষা গ্রহণ করতে হবে। পড়াশুনার পাশাপশি শিক্ষার্থীকে সাংস্কৃতিক চর্চা ওপর বেশি জোর দিতে হবে।

তিনি আরও বলেন, একটি দেশের উন্নয়নের পূর্বশর্ত হলো শিক্ষা, যোগাযাগ এবং বিদ্যুতের উন্নয়ন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে দেশকে অনেক দূর নিয়ে গেছেন। মাদক থেকে শিক্ষার্থীদের দূরে থাকতে হবে। সন্তানরা কোথায় যায় কি করে তা অভিভাবকদের খোঁজ নিতে হবে এবং সন্তানদের বেশি বেশি সময় দিতে হবে।

বান্দা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ সৌমেন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ও ইউপি চেয়ারম্যান ডাঃ হিমাংশু বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ ফিরোজ আহমেদ, সদস্য কালিদাস বৈরাগী, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের গৌতম মজুমদার প্রমূখ। এসময় শিক্ষক, ছাত্রছাত্রী, অভিভাবক ও স্থানীয় সুধীজন উপস্থিত ছিলেন।

এর আগে সকালে মন্ত্রী ডুমুরিয়া শহীদ জোবায়েদ আলী মিলনায়তনে বাংলাদেশ স্কাউটস ডুমুরিয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতা করেন। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ শাহনাজ বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্কাউটস জেলা শাখার কমিশনার ও দিঘলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান নজরুল ইসলাম, ডুমুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান খান মোঃ আলী মুনসুর, জেলা সম্পাদক শেখ ফরহাদ হোসেন, উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিসার। সভা পরিচালনা করেন প্রধান শিক্ষক এস এম রবিউল ইসলাম লাবু। এসময় বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরে তিনি একই স্থানে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে একশ ৯৮ টি পূজা মন্ডপে পাঁচশ কেজি করে চালের ডিও বিতরণ করেন। এর আগে মন্ত্রী ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা স্মৃতি সৌধ চত্ত্বরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও মহড়ায় যোগদান করেন।

সকালে তিনি উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে প্রায় ৫০ লাখ টাকা ব্যয়ে সীমানা প্রাচীর, প্রধান ফটক, রাস্তা, গার্ড রুম, গ্যারেজ ও প্রশিক্ষণ কক্ষের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmailby feather
ট্যাগসমূহঃ 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*

Current ye@r *